ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মঙ্গলবার চালু হচ্ছে কুমিল্লা কমিউটার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
মঙ্গলবার চালু হচ্ছে কুমিল্লা কমিউটার

ঢাকা: অবশেষে পূরণ হচ্ছে কুমিল্লা ও আখাউড়াবাসীর দীর্ঘদিনের স্বপ্ন। মঙ্গলবার থেকে কুমিল্লা-আখাউড়া-ঢাকা রেলপথে চালু হচ্ছে আলোচিত ডেমু ট্রেন।

দীর্ঘদিন ধরে এসব এলাকার বাসিন্দাদের প্রাণের দাবি ছিল, এ রুটে নির্দিষ্ট ট্রেন দেওয়ার।

ট্রেনটি উদ্বোধন করতে মঙ্গলবার দুপুরে রেলমন্ত্রী মুজিবুল হক ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পৌঁছেছেন।
 
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আবু তাহের বাংলানিউজকে বলেন, ট্রেনটির নাম দেওয়া হয়েছে কুমিল্লা কমিউটার। কুমিল্লা ও আখাউড়াবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে রেলওয়ে কর্তৃপক্ষ অত্যাধুনিক ট্রেনটি চালু করেছে।

রেলওয়ে জানায়, ট্রেনটি কুমিল্লা-ঢাকা রেলপথের ১৬টি স্টেশনে যাত্রা বিরতি করবে। এ রুটে চলাচলকারী ট্রেনটির দু’টি জোড়া এরই মধ্যে আখাউড়া আনা হয়েছে। এগুলো রাখা হয়েছে আখাউড়া লোকোসেডে।

যাত্রার সময়সূচি
সম্প্রতি কুমিল্লা কমিউটার ট্রেনের সময়সূচি নির্ধারণ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে প্রতিদিন ছাড়বে সকাল ৬টায়। ১৬টি স্টেশনে যাত্রাবিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টা ৪৫ মিনিটে।

ঢাকা থেকে দুপুর ১টায় ছেড়ে কুমিল্লায় পৌঁছাবে সন্ধ্যা পৌনে ৭টায়। মাঝে আধাঘণ্টা বিরতির পর আবার কুমিল্লা থেকে রাত সাড়ে ৭টায় ছাড়বে। আখাউড়ায় (ব্রাহ্মণবাড়িয়া) পৌঁছাবে রাত ৯টায়।

রাতে আখাউড়ায় ট্রেনটির যান্ত্রিক পরীক্ষা ও জ্বালানি দেওয়া হবে। ভোর সাড়ে ৪টায় আখাউড়া থেকে ছেড়ে কুমিল্লা পৌঁছে সকাল ৬টায় আবার ঢাকার পথে ছেড়ে আসবে।

ট্রেনটি চালু হলে এ রুটের রেল যাত্রীদের দুর্ভোগ অনেকটা কমে আসবে বলে মনে করছে রেল কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
এডিএ/এএইচএস/এএসআর/এসআই/বিএসকে [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa