ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ার মোহিনী-নাবিল জুট মিলে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

টিএম মামুন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

বগুড়া: বগুড়ার শাহজাহানপুর উপজেলার বেতগাড়ীর মোহিনী-নাবিল জুটমিলে শুক্রবার দিবাগত রাতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাত সাড়ে ১২ টায় খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে প্রায় ঘণ্টাব্যপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।


 
মিল সূত্রে জানা গেছে, এ ঘটনায় পুড়ে গেছে গুদামে রাখা অধিকাংশ পাট। তবে এসময় মিলের ভেতরে কর্মকর্তা-কর্মচারীরা কেউ উপস্থিত না থাকায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।  

থানার পক্ষ থেকে ঘটনার তদন্তকারী সংশ্লিষ্ট শাজাহানপুর থানার উপ পুলিশ পরিদর্শক মোতালিব শনিবার সকাল ১১ টা ২৪ মিনিটে বাংলানিউজকে জানান, বগুড়ার শাজাহানপুর উপজেলার বেতগাড়ী মোহিনী-নাবিল জুট মিলে শুক্রবার রাত পৌনে ১২ টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।

তিনি জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মোহিনী-নাবিল জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক এমএ মুন্নাফ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বাংলানিউজকে জানান, আগুন লাগার ফলে তার গোডাউনে রাখা প্রায় সাড়ে ৮ হাজার মন সম্পূর্ণ ভষ্মীভূত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ হয়েছে মিলের কয়েকিটি মেশিনের কিছু অংশ।

তিনি জানান, অগ্নিকাণ্ডে য়তির পরিমাণ প্রায় সোয়া ২ কোটি টাকা।

তিনি আরও জানান, এ মূহুর্তে সরকারের সহযোগিতা না পেলে মিলে কর্মরত প্রায় তিন শতাধিক শ্রমিক বেকার হয়ে পড়বেন।  

এদিকে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল ইসলাম বাংলানি্জুকে জানান, ঘটনাস্থলে পরিদর্শন করে দুপুর দেড়টার মধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো সম্ভব হবে।

তবে তিনি জানান, প্রাথমিকভাবে দেখা গেছে মিলের দোতলায় গোডাউনে রাখা বেশ কিছু পাট পুরে গেছে এবং মিলের কিছু মেশিনারিজ তিগ্রস্থ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।