ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালকিনিতে সৈয়দ আবুল হোসেন কলেজে তালা লাগিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

এম আর মুর্তজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

মাদারীপুর: চালুর পর একবছর পেরুবার আগেই অব্যবস্থাপনার অভিযোগে মাদারীপুরের কালকিনি উপজেলার খাসেরহাট সৈয়দ আবুল হোসেন কলেজে বুধবার সকালে তালা দিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করেছেন তারা।



এতে কলেজের ৯৫ জন শিক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের শুরুতে কলেজটিতে ৯৫ জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়। কিন্তু কয়েক মাস পরই কলেজের বিভিন্ন সমস্যায় শিা কার্যক্রম ব্যাহত হতে থাকে।

কলেজ কর্তৃপ সমস্যা সমাধানে কোনো উদ্যোগ না নেওয়ায় শিক্ষার্থীরা ৮ দফা দাবিতে কর্মসূচি ঘোষণা করেন। তারা কলেজের সকল বিভাগের কাস রুটিন অনুযায়ী নেওয়া, কলেজের নির্দিষ্ট অধ্য নিয়োগ করা, বহিরাগত শিক দিয়ে কাস না নেওয়া, প্র্যাকটিকাল কম্পিউটার কাস নেওয়ার সরঞ্জামাদী সরবরাহ করা, কলেজ পাঠাগার তৈরি করা, কলেজ চলাকালে কলেজ বিল্ডিংয়ে কোচিং না করানো, শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদান করাসহ দূরের শিক্ষার্থীদের জন্য আবাসিক ব্যবস্থা চালুর দাবী জানায়।
 
এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্য আব্দুর রাজ্জাক মিয়া বাংলানিউজকে বলেন, ‘আমি বর্তমানে ঢাকায় আছি। তবে বিষয়টি আমিও শুনেছি। এ ব্যাপারে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে আলোচনা করে সমাধানের উদ্যোগ নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।