ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবিতে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে মৌন মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বুধবার গতকাল বেলা ১২টায় বিশ্ববিদ্যলয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করা হয়।

সাংবাদিকেরা এসময় কোতয়ালী থানার অফিসার ইনচার্জ(ওসি) সালাউদ্দিন খানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমিতির সভাপতি মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাদদেশ থেকে মৌন মিছিল বের হয়। মিছিল পুরো ক্যাম্পাস প্রদণি শেষে মুক্তিযুদ্ধ ভাস্কর্যের কাছে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এসএম মহসীন, সিনিয়র  সাংবাদিক রেজা পারভেজ, শুভঙ্কর কর্মকার, রাজবংশী রায়।

সমাবেশে বক্তারা মঙ্গলবার সাংবাদিক সমিতিতে পুলিশের নগ্ন হামলার তীব্র নিন্দা করেন এবং হামলার নেতৃত্ব দানকারী কোতয়ালী থানার ওসি সালাউদ্দিনের শাস্তি দাবি করেন। পরে বিশ্ববদ্যিালয় ভিসি বরাবর সমিতির নেতারা স্মারকলিপি প্রদান করেন।

এছাড়াও সমাবেশ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপিকে স্বারকলিপি প্রদান, সংবাদ সম্মেলনসহ দু’দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে সাংবাদিকদের ওপরে নগ্ন হামলার নিন্দা জানিয়েছে ঢাকাবিশ্ববিদ্যালয়সহ সবকটি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।   নিন্দা ও এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন,পেশাজীবী ও  সাংস্কৃতিক সংগঠন।

বাংলাদেশ সময় ১৫৩৫, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।