bangla news

বঙ্গবন্ধু বিমানবন্দর নির্মাণে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৬:১২:৫৭ এএম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়ার অংশ হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে মঙ্গলবার জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে।

ঢাকা: বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়ার অংশ হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে মঙ্গলবার জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব শফিক আলম মেহেদী বাংলানিউজকে বলেন, ‘খুব দ্রুতগতিতে বিমানবন্দর নির্মাণের প্রক্রিয়া এগিয়ে চলছে। স্থান নির্ধারণসহ প্রাথমিক কাজ শেষ করে আমরা এখন দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু করেছি।’
 
সূত্র জানায়, মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর, সিরাজদিখান ও ঢাকা জেলার দোহার এবং নবাবগঞ্জ উপজেলা জুড়ে বিস্তৃত আড়িয়ল বিলে বিমানব্দর নির্মাণে ওই এলাকার জমি অধিগ্রহণসহ ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে মঙ্গলবারের বৈঠকে।

বিমান সচিবের সভাপতিত্বে বৈঠকে ঢাকা বিভাগীয় কমিশনার, প্রধানমন্ত্রীর কার্যালয় ও ভূমি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, মুন্সিগঞ্জ জেলা প্রশাসকসহ বিমান মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
 
এরই মধ্যে প্রধানমন্ত্রী এই বিলে বিমানবন্দর নির্মাণে নীতিগত অনুমোদন দিয়েছেন। ২৫ হাজার একর জমির ওপর বিমানবন্দর নির্মিত হবে। এছাড়া এই এলাকায় শেখ মুজিব সিটি নির্মাণের অনুমোদনও দিয়েছেন প্রধানমন্ত্রী। বিমানবন্দর নির্মাণের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৫০ হাজার কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 06:12:57