bangla news

পঞ্চগড়ে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ২০, আটক ৮

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৫:১১:২১ এএম

পঞ্চগড়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশের একজন এসআইসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

পঞ্চগড়: পঞ্চগড়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশের একজন এসআইসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুর ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে পঞ্চগড় জেলা বিএনপির নেতাকর্মীরা বিােভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে এ সংঘর্ষ ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরে বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এতে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পুলিশের প্রতি ইটপাটকেল নিক্ষেপ শুরু করে দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাঁধে। এ সংঘর্ষে পুুলিশের এসআই মোকাদ্দেস আলীসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হন।

পরে পুলিশ লাঠিচার্জ ও ১ রাউন্ড কাঁদানে গ্যাস ছুড়ে মিছিলটিকে ছত্রভঙ্গ করে দেয়। এক পর্যায়ে বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে পুলিশ সেখানে অবস্থান নেয়।


সংঘর্ষে আহত বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের পঞ্চগড় আধুনিক হাসপাতালে ভর্তি করা হলে পুলিশ সেখান থেকে ৮ জনকে আটক করে।

আটক নেতাকর্মীরা হলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিরুল ইসলাম কাচ্চু, জাসাসের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইউনুস শেখ, জেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুজ্জামান বাবু, পৌর ছাত্রদলের আহ্বায়ক হারুন-উর-রশিদ হারুন, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, সদস্য সাবুল ইসলাম সাবুল, আরিফ হোসেন, রিয়াদ আল মামুন এবং যুবদল সদস্য সোহেল রানা।

পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় আটকদের পরে গ্রেপ্তার হয়।

এ বিষয়ে জেলা পুুলিশ সুপার মো. শাহারিয়ার রহমান বাংলানিউজকে বলেন, ‘বিােভ মিছিলের নামে আইন ভঙ্গ করে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করায় তাদের ছত্রভঙ্গ করা হয়।’

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 05:11:21