bangla news

ব্রিটেনে গ্রেপ্তার বাংলাদেশিরা সন্ত্রাসী নয়: ব্রিটিশ পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৪:১৮:১২ এএম

বড় ধরনের সন্ত্রাসী হামলা পরিকল্পনার সন্দেহে ব্রিটেনে সোমবার ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। তবে তাদের সঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো সংশ্লিষ্টতা নেই বলে পুলিশ জানিয়েছে।

লন্ডন: বড় ধরনের সন্ত্রাসী হামলা পরিকল্পনার সন্দেহে ব্রিটেনে সোমবার ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। তবে তাদের সঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো সংশ্লিষ্টতা নেই বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, সারা দেশে চলা সন্ত্রাস-বিরোধী অভিযানের অংশ হিসেবে সন্দেভাজন হিসেবে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসির প্রতিনিধি পুলিশের উদ্ধৃতি দিয়ে জানান, গ্রেপ্তারকৃতদের অভিযোগ গুরুতর নয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে কয়েকজন বাংলাদেশিও রয়েছে। তবে তাদের সঙ্গে সন্ত্রাসী কর্মকান্ডের সংশ্লিষ্টতা নেই। এমনকি সম্প্রতি সুইডেনে বোমা হামলার ঘটনার সঙ্গেও তারা জড়িত নন।   

দেশটির পশ্চিমাঞ্চলীয় পুলিশ এক বিবৃতিতে জানায়, গ্রেপ্তার হওয়া সবাই ১৭ থেকে ২৮ বছর বয়সী। যুক্তরাজ্যে বড় ধরনের সন্ত্রাসী হামলার চালানোর প্রস্তুতি নিচ্ছিলো। তাদের ২০০০ সালের সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশ জানায়, বামিংহাম, কার্ডিফ, লন্ডন, স্টোক-অন-টরেন্ট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার জন ইয়েটস জানান, জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সন্ত্রাস বিরোধী অভিযান চালানো হয়েছে।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৯১৪, ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 04:18:12