bangla news

বরিশালে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৪:১৩:২৫ এএম

বরিশালে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। সোমবার দুপুর দুইটার পর বরিশাল বিমানবন্দরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল: বরিশালে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন।  

সোমবার দুপুর দুইটার পর বরিশাল বিমানবন্দরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় বিমানটি সম্পূর্ণ বিধ্বস্ত হলে এর আরোহী দু’জনই মারা গেছেন।

পিটি সিক্স- ৩৫১০ নম্বরের প্রশিক্ষণ বিমানটির নিহত দুই পাইলট হচ্ছেন- প্রশিক্ষক স্কোয়াড্রন লিডার আশরাফ ইবনে আহমেদ (৩৫) ও প্রশিক্ষণার্থী পাইলট মাহমুদুল হক (৩০)।

বিমানবন্দরের এয়ারফোর্স শাখার একজন কর্মী ও প্রত্যক্ষদর্শী মোহাম্মদ আবুল হোসেন জানান, বিমানটি রানওয়ের এক প্রান্ত থেকে নেমে রানওয়ে না ছুয়েই অন্য প্রান্ত দিয়ে বের হয়ে যাচ্ছিলো। প্রশিক্ষণের ভাষায় যাকে ‘কাট অ্যান্ড গো’ বলা হয়।

তবে রানওয়ে লেভেল থেকে উপরে উঠে যেতে ব্যর্থ হয়ে এটি নিয়ন্ত্রণ হারিয়ে বিমানবন্দরের সীমান্ত দেওয়ালের ৪০ ফুট দূরে ছিটকে পরে।

বেলা সাড়ে তিনটার দিকে বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল এস এম জিয়াউর রহমান ঘটনাস্থলে ছুটে যান।

বিধ্বস্ত বিমানের মধ্য থেকে নিহত দুই পাইলটের লাশ উদ্ধার করে হেলিকপ্টারে করে সরিয়ে নেওয়া হয়। বিমানবাহিনীর সদস্যরা ছাড়াও পুলিশ ও র‌্যাব সদস্যরা উদ্ধারকাজে অংশ নেন।  
 
বরিশাল শহর থেকে ১৪ কিলোমিটার দূরের এ বিমানবন্দরটি রহমতপুর নামক স্থানে অবস্থিত।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 04:13:25