bangla news

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ : ৫ জনের দোষ স্বীকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৭:০৯:৫৫ এএম

দিনাজপুর ফুলবাড়ী-৪০ রাইফেল্স ব্যাটালিয়নে বিডিআর বিদ্রোহে অভিযুক্ত ২৩ আসামির মধ্যে ৫ জন আসামি দোষ স্বীকার করে আদালতের কাছে মা চেয়েছেন। বাকি ১৮ জন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে সুবিচার প্রার্থনা করেন।

দিনাজপুর: দিনাজপুর ফুলবাড়ী-৪০ রাইফেল্স ব্যাটালিয়নে বিডিআর বিদ্রোহে অভিযুক্ত ২৩ আসামির মধ্যে ৫ জন আসামি দোষ স্বীকার করে আদালতের কাছে মা চেয়েছেন। বাকি ১৮ জন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে সুবিচার প্রার্থনা করেন।

সোমবার সকাল ১০টায় ফুলবাড়ী-৪০ রাইফেল্স ব্যাটালিয়ন কার্যালয়ে অভিযুক্ত বিডিআর সদস্যদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির মাধ্যমে আদালতের কার্যক্রম শুরু হয়।

এর আগে সকাল ৯টায় কঠোর নিরাপত্তায় দিনাজপুর জেলা কারাগার থেকে ২৩ বিডিআর জওয়ানকে ফুলবাড়ী-৪০ রাইফেল্স ব্যাটালিয়ন সদর দপ্তরে আনা হয়।

বিকেল ৫টা পর্যন্ত বিচার চলাকালে আদালত প্রত্যেক আসামিকে একে একে জিজ্ঞাসাবাদ করেন।


সোমবার বিশেষ আদালত-১৩-তে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহমেদ। বিচারে  নিয়োজিত অপর ৩ সদস্য হলেন লে. কর্নেল মাহফুজুর রহমান, মেজর দিদার আল-লতিফ এবং অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল এডভোকেট বিশ্বজিৎ রায়।

বিডিআর ব্যাটালিয়নের পে স্পেশাল প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম মিঠু এবং এস.কে. বাহারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-20 07:09:55