bangla news

শিক্ষানীতি বাস্তবায়নের দাবিতে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের ৩ দফা কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ২:৪০:০৮ এএম

জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ ডিসেম্বর জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ, ২৪ ডিসেম্বর জেলা পর্যায়ে মানববন্ধন। ২৬ থেকে ৩০ ডিসেম্বর অভিভাবক, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবিদের সঙ্গে মতবিনিময়।

ঢাকা: জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট।
 
ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ ডিসেম্বর জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ, ২৪ ডিসেম্বর জেলা পর্যায়ে মানববন্ধন। ২৬ থেকে ৩০ ডিসেম্বর অভিভাবক, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবিদের সঙ্গে মতবিনিময়।

সোমবার জাতীয় প্রেসকাবে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ।

পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও সদস্য-সচিব অধ্যাপক ড. কামরুল হাসান খানসহ জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, নতুন শিক্ষানীতি বাস্তবায়িত হলে দেশে নতুন ৭ লাখ শিক্ষকের পদ সৃষ্টি হবে এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠবে।

জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে একটি মৌলবাদী সংগঠনের ডাকা হরতালে প্রধান বিরোধীদল বিএনপির সমর্থন দেওয়ায় সংবাদ সম্মেলনে বিস্ময় প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই শিক্ষানীতি সমর্থন করে সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক ও সাবেক শিক্ষানীতি সম্পর্কিত কমিটির প্রধান ড. মনিরুজ্জামান মিয়া বক্তব্য দেওয়ার পরও এই ইস্যুতে একটি মৌলবাদী সংগঠনের ডাকা হরতালে বিএনপির সমর্থন দেওয়াটা নীতিবিরুদ্ধ।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 02:40:08