ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিএনজি স্টেশনে লাগাতার ধর্মঘট মঙ্গলবার থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
সিএনজি স্টেশনে লাগাতার ধর্মঘট মঙ্গলবার থেকে

ঢাকা: আগামী মঙ্গলবার থেকে সারাদেশে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন। একই সঙ্গে তাদের সাত দফা দাবিও পেশ করা হয়।



শনিবার বেলা ১২টায় তেজগাঁও শিল্প এলাকা থেকে এ উপলক্ষে আয়েজিত এক কার-র‌্যালি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘আমরা বারবার সরকারের সঙ্গে আমাদের যৌক্তিক দাবি নিয়ে আলোচনা করেছি। কিন্তু তাদের কোনো আশ্বাসই বাস্তবায়িত হয়নি। ফলে বাধ্য হয়ে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। ’

দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।

রমজানে বিদ্যুৎ পরিস্থিতি ঠিক রাখতে সরকার গত ১৬ আগস্ট এক নির্দেশে দেশের সকল সিএনজি স্টেশনের পাম্প বিকাল ৩টা থেকে ৯টা পর্যন্ত বন্ধ রাখার আদেশ জারি করে। পরে ২২ সেপ্টেম্বর পুনরায় পেট্রোবাংলা থেকে জারিকৃত এক আদেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিএনজি স্টেশনগুলো আগের মত ৩টা থেকে ৯ টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এই প্রেক্ষাপটে গত ২ অক্টৈাবর বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনর্ভাসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের ১৪টি জোনের সদস্যদের নিয়ে জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়, সাত দফা দাবি না মানলে আগামী ১ নভেম্বর থেকে সারাদেশে সিএনজি ফিলিং স্টেশনসমূহে লাগাতার ধর্মঘট শুরু করা হবে ।    

পরে ২৮ অক্টোবর দুপুরে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে সিএনজি ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দের রুদ্ধদ্বার বৈঠক শেষে সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন নয়ন সাংবাদিকদের ধর্মঘট স্থগিত করার ঘোষণা দেন।

অ্যাসোসিয়েশনের দাবিগুলো হলো- গ্যাস রেশনিংয়ের জন্য সিএনজি স্টেশনগুলো প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রত্যাহার, গ্যাসের উৎপাদন বন্টন ও সরবরাহের সামঞ্জস্যতা আসার আগে দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার, ৩১ অক্টোবর ২০১০-এর মধ্যে ইভিসি মিটার রিডিং অনুযায়ী বিল করা ও অতিরিক্ত বিল বাতিল, এনার্জি রেগুলেটরি কমিশনের লাইসেন্স ফি এক লাখের পরিবর্তে পাঁচ হাজার টাকায় নামিয়ে আনা, নবায়ন ফি এক লাখের পরিবর্তে এক হাজার টাকা করা, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের বাধ্যবাধকতা থেকে সিএনজি স্টেশনকে অব্যাহতি দেওয়া, আরপিজিসিএলের বাৎসরিক ফি প্রত্যাহার এবং সিএনজি খাত সংক্রান্ত যে কোনো সিদ্ধান্ত বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনর্ভাসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনার মাধ্যমে করা।

স্থানীয় সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ