ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ভর্তি অনিয়ম: অভিভাবকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
চট্টগ্রামে ভর্তি অনিয়ম: অভিভাবকদের সড়ক অবরোধ

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর বাওয়া স্কুলে প্রাক প্রাথমিক শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে অনিয়মের অভিযোগে নগরীর ব্যস্ততম সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েক শ’ অভিভাবক।

শনিবার দুপুর ১২টা থেকে প্রায় দেড়ঘণ্টা অবরোধের কারণে নগরীর প্রধান ও ব্যস্ততম এ সড়কটির কয়েক কিলোমিটারজুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

তবে দুপুর দেড়টায় অভিভাবকদের স্কুলে ঢুকতে দিলে অবরোধ তুলে নেন তারা।

ক্ষুব্ধ অভিভাকরা বাংলানিউজকে জানান, বাওয়া স্কুল হিসেবে পরিচিত বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক প্রাথমিক (প্রেপ-ওয়ান) শ্রেণীতে শুক্রবার মৌখিক পরীার পর শনিবার লটারির মাধ্যমে চূড়ান্তভাবে শিক্ষার্থী বাছাই করার কথা ছিল।

এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় এ লটারি শুরুর সময় ম্যাজিস্ট্রেট, পুলিশ, সাংবাদিক ও অভিভাবক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তবে সাধারণ অভিভাবকদের লটারি অনুষ্ঠানে ঢুকতে না দিয়ে স্কুল কর্তৃপ মূল ফটক বন্ধ করে দিলে বিুব্ধ হয়ে তারা রাস্তা অবরোধ করেন।

নগরীর নাসিরাবাদ এলাকা থেকে আসা অভিভাবক ও ব্যবসায়ী তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ফরম নেওয়ার সময় বলা হয়েছিল উক্ত পদ্ধতিতে সব অভিভাবকের সামনে লটারি হবে। হঠাৎ করে আজ বলছে ঢুকতে দেওয়া হবে না। এতে আমরা কারচুপির আশঙ্কা করছি। ’

দামপাড়া এলাকার অভিভাবক গৃহিণী দিন্নাত ইসলাম বাংলানিউজকে বলেন, ‘যারা লাখ লাখ টাকা দিতে পেরেছে আর ভর্তি পরীার জন্য স্কুলের টিচারদের কাছে প্রাইভেট পড়িয়েছে, তাদের ভর্তি করাতেই অধ্য এ ধরনের লুকোচুরি করছেন। ’

তবে অভিযোগ অস্বীকার করে কলেজের অধ্য আনোয়ারা বেগম বাংলানিউজকে বলেন, ‘উš§ুক্ত পদ্ধতিতে লটারির কোনও নিয়ম নেই। ’

উল্লেখ্য, প্রেপ-ওয়ান শ্রেণীতে দু’শিফটের তিন সেকশনে প্রায় পাঁচ হাজার পরীার্থীর মধ্যে মৌখিক পরীা দেয়। এতে সকালের শিফটে ৭০০ জন এবং দিবা শিফটে ৩৬৪ জনকে প্রাথমিকভাবে ভর্তির যোগ্য বলে নির্বাচিত করা হয়।

এর মধ্য থেকে শেষপর্যন্ত ৩৬০ জনকে লটারির মাধ্যমে দু’ শিফটে ভর্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad