ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-আরিচা মহাসড়কে নৈশকোচ দুর্ঘটনায় ৫ জন নিহত, আহত ৩৫

জাহিদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
ঢাকা-আরিচা মহাসড়কে নৈশকোচ দুর্ঘটনায় ৫ জন নিহত, আহত ৩৫

ঢাকা: ঢাকা-আরিচা মহাসড়কে নৈশকোচ দুর্ঘটনায় ৫ ব্যক্তি নিহত এবং কমপে ৩৫ জন আহত হয়েছে। আহতদের ছয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।



শনিবার ভোর সাড়ে ৫টার দিকে ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ডের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার বিকট শব্দে স্থানীয়রা এগিয়ে গিয়ে হতাহতদের উদ্ধারকাজ শুরু করেন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা তাদের সঙ্গে যোগ দেন।

প্রত্যদর্শীরা জানান, খুলনা থেকে ছেড়ে আসা দিগন্ত পরিবহনের একটি যাত্রীবাহী বাস স্থানীয় পাল সিএনজি স্টেশন অতিক্রমের পর ঘন কুয়াশায় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সড়কের পাশ্ববর্তী গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই মারা যান দুই যাত্রী।

নিহত অপর তিনজনের একজন ধামরাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়ার পর, একজন সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে নেওয়ার পথে এবং একজন গণস্বাস্থ্য কেন্দ্র থেকে ঢাকায় নেওয়ার পথে মারা যান।

দুর্ঘটনায় নিহতদের মধ্যে দু’জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন তৈরি পোশাক কারখানার শ্রমিক জালাল উদ্দিন (১৮)। তিনি বাগেরহাট জেলার দিয়াপাড়া গ্রামের মজনু শেখের ছেলে। অন্যজন মিলন হোসেন (২২), পেশায় প্রাইভেটকার চালক। তিনি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার মুন্নাফ শেখের ছেলে।

প্রত্যদর্শী গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, তিনি নিজেই ৮ জনকে গাড়ি থেকে টেনে বের করে হাসপাতালে পাঠিয়েছেন।

সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে হাসপাতালের চিকিৎসক শামসুল আলম জানান, এ হাসপাতালে নিয়ে আসা দুর্ঘটনায় আহতদের ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) হেলালউদ্দিন বাংলানিউজকে জানান, সজোরে গাছের সঙ্গে ধাক্কা লাগায় বাসটির সামনের অংশ বিধ্বস্ত হয়ে গেছে।

হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো পর্যন্ত বেশ কিছু সময় ওই সড়কে যান চলাচল ব্যাহত হয় বলেও জানান তিনি।

ধামরাই থানার ওসি শেখ আলমগীর হোসেন জানান, দুর্ঘটনাকবলিত বাসের চালক পালিয়ে গেছে। তার ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে ধামরাই থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।