ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে অপহৃত স্কুলশিক্ষক মুক্ত

এস বাসু দাশ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বান্দরবান: বান্দরবানে অপহৃত স্কুল শিক্ষককে অবশেষে ছেড়ে দিয়েছে অপহরণকারী সশস্ত্র সন্ত্রাসীরা।

স্থানীয় পর্যায়ে তাকে উদ্ধারে ব্যাপক তৎপরতার মুখে শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে তাকে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।



স্থানীয় সূত্র বাংলানিউজকে জানায়, জেলার রুমা উপজেলার ঠাণ্ডাঝিড়ি এলাকায় তিন-চার জনের একটি সশস্ত্রদল বৃহস্পতিবার দিবাগত রাতে উন্নয়ন সংস্থা কারিতাস পরিচালিত স্কুলের শিক্ষক থোয়াই চিং মার্মাকে (৩২) নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়।

পারিবারিক সূত্র জানায়, সশস্ত্র সন্ত্রাসীরা অপহরণের পর চিং মার্মার পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনার পর উপজেলা চেয়ারম্যান অং চিং মারমা’র উদ্যোগে অপহৃতকে উদ্ধারে রুমা উপজেলার  সীমান্তবর্তী বিভিনস্থানে লোক পাঠিয়ে অনুসন্ধান চালানো হয়।
    
এরই ধারাবাহিকতায় সন্ধ্যার পর উপজেলার বগামুখ এলাকা দিয়ে চিং মার্মাকে ভারতের মিজোরামে নিয়ে যাবার পথে অনুসন্ধানকারী একটি দলের মুখোমুখি পড়ে যায় সন্ত্রাসীরা।

এসময় সন্ত্রাসীরা থোয়াইকে ফেলে পালিয়ে যায়।

রুমা উপজেলা চেয়ারম্যান অং চিং মারমা বাংলানিউজকে বলেন, ‘অপহরণকারীরা পার্বত্য জেলা রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলিতে মুক্তিপনের টাকা নিয়ে যাবার জন্য বলে থোয়াইয়ের পরিবারকে। ’

অপহৃতের শ্বশুর সাথুই খ্য মার্মা বলেন, ‘সন্ত্রাসীরা মুক্তিপণ দাবি করলেও প্রতিরোধের মুখে অং থোয়াইকে ফেলে পালিয়ে যায়। ’

এ ব্যাপারে রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাঁচা মিয়া বাংলানিউজকে বলেন, স্কুল শিক্ষককে উদ্ধার করে উপজেলা চেয়ারম্যানের তত্ত্ববধানে সদরে নিয়ে আসা হচ্ছে।

স্থানীয়রা জানান, অপহরণকারী সশস্ত্র দলটি মিয়ানমারের ডেমোক্রেটিক পার্টি অব আরকান (ডিপিএ)। স্থানীয়সহ পার্শ্ববর্তী দেশের বিভিন্ন সশস্ত্র গ্রুপ বান্দরবান পার্বত্য জেলার দুর্গম এলাকায় অবস্থান নিয়ে অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে দীর্ঘদিন ধরে।  

বাংলাদশে সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।