ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ের মিলনমেলা’

ইভটিজিংয়ের বিরুদ্ধে রুখে দড়ানোর আহবান পররাষ্ট্রমন্ত্রীর

কাওসার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি ইভটিজিংকে সামাজিক ব্যাধি হিসেবে উল্লেখ করে সকলকে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।

তিনি বলেছেন, ইভটিজিং জঘন্যতম অপরাধ।

আইন করে ইভটিজিং ঠেকানো যাবে না। দেশের মানুষ সচেতন হলে ইভটিজিং রোধ করা সম্ভব।

শুক্রবার দুপুরে বরিশাল সরকারী বালিকা বিদ্যালয়ের ৮৭ বছর পূর্তিউৎসব এবং প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, নারীরা ইভটিজিংয়ের শিকার হয়ে আত্মহননের পথ বেঁচে নেয়। কিন্তু আত্মহনন এ ঘৃন্য অপরাধের জবাব হতে পারে না। নারীরা যে পোশাকই পরুক,তাদের প্রতি অসৌজন্যমূলক আচরণ করার অধিকার কারো নেই।

মিলন মেলা উদযাপন পর্ষদের আহ্বায়ক সিটি মেয়র পত্নী জেবুন্নেছা আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি দীপু মনি আরও বলেন, নারীরা কি পারে না? নারীরা সব পারে। নারীরা এখন আর পিছিয়ে নেই। পুরুষের পাশপাশি সমভাবে তারা কর্মেেত্র সফল হচ্ছে। দেশের উন্নয়নে অবদান রেখে নারীদের তাদের যোগ্য স্বীকৃতি আদায় করে নিতে হবে।

দুপুর সাড়ে ১২ টায় পতাকা উত্তোলন, বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ডা. দীপু মনি এবং বিশেষ অতিথি সিটি মেয়র শওকত হোসেন হিরন। । এর পর প্রাক্তন শিক্ষার্থীদের অংশ গ্রহণে বের হয় বর্নাঢ্য র‌্যালি।

বরিশাল সরকারী বালিকা বিদ্যালয় স্বাধীন বাংলার প্রথম সচিবালয় (অস্থায়ী) ছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না। তিনি স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছেন বলেই ৯ মাস যুদ্ধের পর স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। তাই বঙ্গবন্ধুর সোনারবাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেয়র শওকত হোসেন হিরন, বরিশাল-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য অ্যাডঃ তালুকদার মোঃ ইউনস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের  মহাপরিচালক অধ্যাপক নোমান উর রশিদ ও বরিশাল জেলা প্রসাশক এসএম আরিফ উর রহমান।

অনুষ্ঠানের শেষ দিন আগামীকাল রয়েছে সঙ্গীতানুষ্ঠান। এতে শিল্পী সাবিনা ইয়াসমিনসহ দেশবরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। অন্য আয়োজনতো রয়েছেই।  

১৯৪৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত এ স্কুলে লেখাপড়া করা ১হাজার ৪৬১ জন প্রাক্তন ছাত্রী এবং তাদের পরিবারের ৪২২ জন অতিথি এ মিলান মেলায় অংশগ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।