ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে রোববারের হরতাল পূর্ণদিবস

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০
চট্টগ্রামে রোববারের হরতাল পূর্ণদিবস

চট্টগ্রাম: সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে ডাকা চট্টগ্রামে রোববারের হরতাল অর্ধদিবসের পরিবর্তে পূর্ণদিবস করা হবে। শুক্রবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বাংলানিউজকে এ কথা জানান।

 

চট্টগ্রাম বিএনপি সাংগঠনিক কমিটি- চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম উত্তর জেলা  ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি- যৌথভাবে রোববার এ হরতাল পালনের সিদ্ধান্ত নেয়।

বৃহস্পতিবার ভোরে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রামের এমপি সালাউদ্দিন কাদের চৌধুরী গ্রেপ্তার হওয়ার পর দুপুরে বিএনপি মহানগর কার্যালয় নাসিমন ভবনের সামনে এক সমাবেশ থেকে অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

পরে তারা এ সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্ণ দিবস হরতাল পালনের সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবারের সমাবেশে আমীর খসরু অভিযোগ করে বলেন, গ্রেপ্তারের পর সালাউদ্দিন কাদের চৌধুরীর উপর নির্মম নির্যাতন চালানো হয়েছে। তাকে পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে।

রোববারের অর্ধদিবস সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, এরপর যদি সালাউদ্দিন কাদের চৌধুরীকে মুক্তি দেওয়া না হয় তাহলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।