ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে স্কুলশিক্ষক অপহরণ, মুক্তিপণ দাবী

এস বাসু দাশ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বান্দরবন: জেলার রুমা উপজেলার ঠাণ্ডাঝিড়ি এলাকায় সন্ত্রাসীরা বৃহস্পতিবার দিনগত রাতে এক স্কুলশিক্ষককে অপহরণ করেছে।

জানা গেছে, তিন- চার জনের একটি সশস্ত্রদল রাত একটার দিকে নিজ বাসা থেকে স্কুল শিক্ষক অং থোয়াই চিং মার্মা (৩২) কে অপহরণ করে নিয়ে যায়।

নিয়ে যাবার সময় অপহরণকারী দলের সদস্য রেয়ংকে (২৫) চিনতে পেরেছে অপহৃতের পরিবার। থোয়াই চিং মার্মা কারিতাসপাড়া স্কুলের শিক্ষক বলে জানা গেছে। বাসা থেকে তাকে তুলে নিয়ে যাবার সময় সশস্ত্র সন্ত্রাসীরা তার পরিবারের কাছ থেকে ২ ল টাকা মুক্তিপণ দাবি করে।

স্থানীয়রা ধারণা করছে, অপহরণকারীরা ডেমোক্রেটিক পার্টি অব আরাকান (ডিপিএ) এর সদস্য হতে পারে।  

অপহৃতের শ্বশুর বলিপাড়া ইউপি মেম্বার সাথুই খ্য মার্মা বাংলানিউজকে বলেন, ‘সন্ত্রাসীরা তাকে নিয়ে যাবার সময় মুক্তিপণ দাবি করেছে। আমরা উদ্ধারের জন্য অপহরণকারীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। ’

এই ব্যাপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাঁচা মিয়া বাংলানিউজকে বলেন, ‘অপহরণের কোনো ঘটনা সম্পর্কে জানি না, অভিযোগ জানাতেও কেউ থানায় আসেনি। ’

উল্লেখ্য, প্রতিবছর শীত মৌসুমে বান্দরবান পার্বত্য জেলার দূর্গম এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যায়, ঘটে অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক তৎপরতা।

বাংলাদেশ স্থানীয় সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।