ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে আ’লীগ-বিএনপি সংঘর্ষে সাংবাদিক, পুলিশসহ আহত ২০

কাজী খলিলুর রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষে দুই সাংবাদিক ও তিন পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। সাংবাদিক ও পুলিশ বাদে আহত বাকিরা সবাই বিএনপি নেতাকর্মী বলে দাবি করেছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।



এদিকে, এ ঘটনায় উত্তেজিত বিএনপিকর্মীরা রাজাপুর-আমুয়া সড়ক একঘণ্টা অবরোধ করে রাখেন। এ সময় যাত্রীবাহী বাস ভাঙচুর করেন তারা।

বৃহস্পতিবার সকালে শহরের বাইপাসমোড়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলা যুবদল সভাপতি নাসিম আকন (৪০), ছাত্রদলনেতা মো. মামুন (২৫), জাহিদ হোসেন (২২), মো. রাসেল (২০), রাসেল সিকদার (২০), ইলিয়াছ হোসেন (৩৬), গিয়াস উদ্দিন (৪০), দৈনিক নয়া দিগন্তের রাজাপুর প্রতিনিধি এনামুল হক (৩৯), বিপ্লবী বাংলাদেশের রাজাপুর প্রতিনিধি কাওছার হোসেন (২০), রাজাপুর থানার উপ-পরিদর্শক হালিম তালুকদার (৪৩), উপ-পরিদর্শক আরিফ হোসেন (৩৭) ও সহকারী উপপরিদর্শক মাইনুল হাসান (৩০)।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় নাসিম আকনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা রাজাপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

রাজাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, বিজয় দিবস উপলক্ষে শহরে কার্যালয় থেকে বিএনপির একটি মিছিল বাইপাসমোড়ে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আওয়ামী লীগের একটি মিছিল এসে তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের ২০ নেতাকর্মী আহত হন।

এ প্রসঙ্গে বিএনপির বিরুদ্ধে একই অভিযোগ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক খাইরুল আলম সরফরাজ।

তিনি দাবি করেন, বিএনপির হামলায় সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক বেলায়েত হোসেনসহ ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

রাজাপুর থনার ওসি এসএ খালেক বলেন, ‘বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ ও বিএনপি শহরে মিছিল বের করে। মিছিল দুটি বাইপাসমোড়ে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পুলিশ সংঘর্ষ থামাতে গেলে মিছিলকারীরা তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।