ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুফতি ইজহারের রিমান্ড আবেদনের শুনানি রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

চট্টগ্রাম: চারদলীয় জোটের শরীক ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মুফতি ইজহারুল ইসলামের দশদিনের রিমান্ড আবেদনের ওপর শুনানির জন্য আগামী রোববার সময় নির্ধারণ করেছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন এ সময় নির্ধারণ করেন।



চট্টগ্রাম জেলা আদালতের সহকারী পুলিশ পরিদর্শক কলিমউল্লাহ বাংলানিউজকে বলেন, ‘ইজহারের আইনজীবীরা তার জামিনের আবেদন জানিয়েছেন। রিমান্ড আবেদনের শুনানির সময় জামিন আবেদনেরও শুনানিও অনুষ্ঠিত হবে। ’

এর আগে বিকেল তিনটায় কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে মুফতি ইজহারুল ইসলামকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। বিকেল সোয়া পাঁচটার দিকে তাকে আদালত থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। ’

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের রাউজান থানায় সন্ত্রাস দমন ও বিস্ফোরণ আইনে দায়ের হওয়া দুটি মামলায় মুফতি ইজহারকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে সন্ত্রাস দমন আইনের মামলায় মুফতি ইজহারের দশদিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ।

গ্রেপ্তার দেখানোর কথা স্বীকার করে রাউজান থানার অফিসার ইনচার্জ(ওসি) নিখিল চন্দ্র মন্ডল বাংলানিউজকে বলেন, ‘হুজি সদস্যদের অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তারের পর যে দুটি মামলা দায়ের করা হয়েছে, ওই দু’টিতেই মুফতি ইজহারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ’

এর আগে সোমবার ভোররাতে রাউজানের পাহাড়ী অঞ্চল গোদাড় পাড়ের রাবার বাগান এলাকা থেকে হুজির অস্ত্র প্রশিক্ষকসহ চার সদস্যকে এবং হাটহাজারী থেকে অপর এক সদস্যসহ মোট পাঁচজনকে আটক করে র‌্যাব। এদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, জিহাদি বই ও বিস্ফোরক বানানোর পদ্ধতির বই উদ্ধার করা হয়।

এদিকে গ্রেপ্তার হুজি সদস্যদের নিজ দলের সদস্য ও মাদ্রাসা শিক্ষক দাবি করে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেন মুফতি ইজহার। এর তিনঘণ্টার মধ্যে নগরীর লালখান বাজারে তার প্রতিষ্ঠিত মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব ।

বাংলাদেশ সময়: ১৮০৫ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।