ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাকাকে দেখতে বিএনপি নেতারা ডিবি অফিসে

সাঈদুর রহমান রিমন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

ঢাকা: বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী সঙ্গে দেখা করতে বিএনপির নেতৃবৃন্দ ও তার পরিবারের সদস্যরা বৃহস্পতিবার সকাল ৮টার পর ডিবি কার্যালয়ের সামনে জড়ো হন।

সেখানে উপস্থিত নেতাদের মধ্যে রয়েছেন দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সংসদ সদস্য খায়রুল কবির খোকন, নিলুফার ইয়াসমিন মনি, এমপি প্রমুখ।



তার পরিবারের সদস্যদের মধ্যে আছেন তার স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, মেয়ে ফারজানা কাদের চৌধুরী ও পুত্রবধূ তানিয়া কাদের চৌধুরী।

এ সময় সালাউদ্দিন কাদের চৌধুরীকে তার আইনজীবীর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এমপি।

এ বিষয়ে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী মাহবুব উদ্দিন অভিযোগ করে বলেন ‘আমি আমার মক্কেলের সঙ্গে দেখা করতে চাইলে আমাকে ডিবি অফিসের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। এটি অমানবিক এবং ন্যায়বিচারের পথে পরিপন্থি’।

বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘একজন ৩২ বছরের দক্ষ সাংসদকে গ্রেপ্তারের পর কীভাবে নির্যাতন করা হয়, তা আমাদের বোধগম্য নয়। ’

তিনি অভিযোগ করেন, ‘এখনো তার ওপর নির্যাতন চালানো হচ্ছে। ’  তাকে দ্রুত হাসপাতালে স্থানান্তরের জন্য দাবি জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।