ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাকা চৌধুরীর গ্রেপ্তারের খবরে রাউজানে মিষ্টি বিতরণ, কোনো প্রতিবাদ কর্মসূচি নেই

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০
সাকা চৌধুরীর গ্রেপ্তারের খবরে রাউজানে মিষ্টি বিতরণ, কোনো প্রতিবাদ কর্মসূচি নেই

চট্টগ্রাম: সাকা চৌধুরীকে গ্রেপ্তারের পর চট্রগ্রামে চলছে আনন্দ মিছিল। একই সঙ্গে চলছে মিষ্টি বিতরণ।

তার ফাঁসির দাবিতে সকালে মিছিল করে ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, নোঙর এবং দুর্জয় কাব। তবে এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সাকা চৌধুরীর গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে কোনো কর্মসূচি পালিত হয়নি।

সাকার গ্রেপ্তারের খবরে মিষ্টি বিতরণ করেছেন রাউজান উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা এহসানুল হায়দার চৌধুরী বাবুল।

এদিকে, সাকা চৌধুরীকে গ্রেপ্তারের পর তার নির্বাচনী এলাকা রাউজানে ভাঙচুর, ব্যারিকেড কিংবা কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। সাকাকে গ্রেপ্তারের প্রতিবাদে কোনো কর্মসূচিও ঘোষণা করা হয়নি। চট্রগ্রাম বিএনপি কর্মসূচির ব্যাপারে কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় রয়েছে।

সাকা চৌধুরীকে ঢাকায় গ্রেপ্তারের পর সতর্ক অবস্থায় রয়েছে চট্টগ্রামের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রস্তুতি সম্পর্কে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (উত্তর) আমেনা বেগম বাংলানিউজকে বলেন, ‘যে কোনো ধরনের সহিংস ঘটনা মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। ’

তিনি জানান, এ পর্যন্ত মহানগরী বা আশেপাশে কোথাও কোনো অপ্রত্যাশিত ঘটনা ঘটেনি।

সাকার গ্রেপ্তার প্রসঙ্গে স্থানীয় জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী জেসমিনা খানম বাংলানিউজকে বলেন, ‘কেন্দ্র থেকে এখনো এ ব্যাপারে কোনো নির্দেশ আসেনি। তাই আমরা পূর্বনির্ধারিত বিজয় দিবসের কর্মসূচি পালন করছি। ’

উল্লেখ্য, রমনা থানায় গত ২৬ জুন হরতালে গাড়ি পোড়ানোর ঘটনায় ফারুক হত্যা মামলায় সাকা চৌধুরীকে বুধবার দিনগত রাত সাড়ে ৩টায় রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৭, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।