ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাকা চৌধুরীর ওপর নির্যাতনের অভিযোগ ফারহাদ কাদের চৌধুরীর

সাইদুর রহমান রিমন, সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তারের পর তার ওপর শারীরিক নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী ফারহাদ কাদের চৌধুরী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ফারহাদ কাদের চৌধুরী রাজধানীর ডিবি কার্যালয়ে বাংলানিউজকে বলেন, ‘আমার স্বামী অসুস্থ, গ্রেপ্তারের সময় তার নাক দিয়ে রক্ত ঝরছিল।



তিনি অভিযোগ করেন, ‘র‌্যাব ধরে নিয়ে গিয়ে আমার স্বামীর ওপর শারীরিক নির্যাতন চালায়। এতে তিনি অসুস্থ পড়লে তাকে নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। আমরা খবর পেয়ে হাসপাতালে যাই। কিন্তু তার সঙ্গে আমাদের দেখা করতে দেওয়া হয়নি। আমরা দূর থেকে দেখতে পাই তার নাক দিয়ে রক্ত ঝরছে। ’

তিনি বলেন, ‘ওয়ান-ইলেভেনের সময়ও সরকার আমার স্বামীকে গ্রেপ্তার করেছিল। তখন তার জীবনের নিরাপত্তা ছিল। সে সময় আমরা তাকে ফিরে পেয়েছিলাম। কিন্তু শেখ হাসিনা সরকার ওয়ান-ইলেভেনের সরকারের চেয়েও জঘন্য ও নির্মম অত্যাচারী। আমরা আশঙ্কা করছি, তার প্রাণ সংহার করা হবে। ’

তিনি আরও বলেন, ‘সালাউদ্দিন কাদের চৌধুরী পঁয়ত্রিশ বছরের বেশি সময় ধরে জাতীয় সংসদের সদস্য। একজন সংসদ সদস্যকে গ্রেপ্তারের জন্য স্পিকারের অনুমতি প্রয়োজন। কিন্তু তাকে গ্রেপ্তারের ক্ষেত্রে স্পিকারের অনুমতি নেওয়া হয়নি। ’

এ সময় ডিবি কার্যালয়ে সালাহউদ্দিন কাদের চৌধুরীর চেলে হোম্মাম কাদের চৌধুরী, মেয়ে ফারজিনা কাদের চৌধুরী, পুত্রবধূ তানিয়া কাদের চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হরতালে গাড়ি পোড়ানোর ঘটনায় ফারুক হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে বৃহস্পতিবার ভোরে রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad