ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জ-৪ আসনের উপ-নির্বাচন বুধবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৩
কিশোরগঞ্জ-৪ আসনের উপ-নির্বাচন বুধবার

কিশোরগঞ্জ: বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসনের উপনির্বাচন। এ ব্যাপারে সব রকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে।



সার্বিক নিরাপত্তা বিবেচনায় ১১৮টি কেন্দ্রের মধ্যে ১০৪টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ঝুঁকিপূর্ণসহ সবগুলো কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ জন্য বিভিন্ন বাহিনীর ছয় হাজার সদস্য সেখানে দায়িত্ব পালন করবে।

এছাড়াও প্রয়োজনে কোস্ট গার্ড মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উপনির্বাচন নিয়ে এক প্রস্তুতিমূলক সভায় এ তথ্য জানানো হয়।

উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মো. সিদ্দিকুর রহমান, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান ছাড়াও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসারসহ অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত র‌্যাব-৯ ক্যাম্পের এএসপি মো. গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে জানান, ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত র‌্যাবের ৩৬টি টহল দলের ৩২৫ জন সদস্য নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে। তন্মধ্যে তিনটি উপজেলায় ৮টি করে ২৪টি দল এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১২টি দল দায়িত্ব পালন করবে।

বিজিবি নেত্রকোনা ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর মাজেদুর জাবেদ জানান, নির্বাচনী এলাকার তিনটি উপজেলায় এক প্লাটুন করে তিন প্লাটুন বিজিবির ৭৫ জন সদস্য দায়িত্ব পালন করবে।

পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, আর্মড পুলিশের দুইশত সদস্য ছাড়াও পুলিশের এক হাজার ৯৩৬ জন সদস্য আইন শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়া আনসার বাহিনীর পাঁচশত ৯৪ জন সদস্য দায়িত্বপালন করবে।

ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা ও এ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. জাহিদ হোসেন জানান, নির্বাচনের দিন তিন উপজেলায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জুলাই ০২, ২০১৩
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিটর[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।