ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা জেলা প্রশাসক বিজয় দিবস পদক পেলেন ৬ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১০
ঢাকা জেলা প্রশাসক বিজয় দিবস পদক পেলেন ৬ জন

ঢাকা: বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমামসহ ছয়জনকে ‘ঢাকা জেলা প্রশাসক বিজয় দিবস পদক ২০১০’-এ ভূষিত করা হয়েছে।

বুধবার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভাগীয় কমিশনার মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ ও ঢাকা জেলা প্রশাসক মুহিবুল হক পদকের জন্য মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

 

পদকের জন্য মনোনীতরা হলেন-সংস্কৃতিতে কলিম শরাফী (মরণোত্তর), সাহিত্য ও সাংবাদিকতায় অবদানের জন্য রাহাত খান, শিক্ষায় অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, জনপ্রশাসনে অবদানের জন্য প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিতে অবদানের জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ ও ক্রীড়ায় বিশেষ অবদানের জন্য কাজী সালাহউদ্দিন।

ঢাকা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে গত ২০০৯ সালেও ছয়জনকে এ পদক দেওয়া হয়।

বিভাগীয় কমিশনার মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, ‘গত বছরের পদক ১৬ ডিসেম্বর জাতীয় স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠানে রাষ্ট্রপতি পদক প্রদান করেন। এ বছর জেলা প্রশাসনের পক্ষ থেকে কুচকাওয়াজ না হওয়ায় পরবর্তীতে প্রধানমন্ত্রীকে পদক বিতরণের অনুরোধ জানানো হবে। ’

ঢাকা জেলা প্রশাসক মুহিবুল হক জানান, গত ৮ ডিসেম্বর ‘ঢাকা জেলা প্রশাসক বিজয় দিবস পদক ফাউন্ডেশন’ এর সভায় পদকের জন্য মনোয়নপ্রাপ্তদের নাম চূড়ান্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।