bangla news

আগুন নেভাতে এতো সময় লাগার কারণ তদন্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-১৪ ৯:৪৮:১০ এএম

হা-মীম গ্রুপের চেয়ারম্যানের দাবি অনুযায়ী আগুন নিবারণের যথেষ্ট ব্যবস্থা থাকা সত্ত্বেও এতো সময় লাগার কারণ তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহার খাতুন।

আশুলিয়া (সাভার) থেকে: হা-মীম গ্রুপের চেয়ারম্যানের দাবি অনুযায়ী আগুন নিবারণের যথেষ্ট ব্যবস্থা থাকা সত্ত্বেও এতো সময় লাগার কারণ তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহার খাতুন।

মঙ্গলবার রাতে সাভারের আশুলিয়ায় অগ্নিকাণ্ডের শিকার হা-মীম গ্রুপের পোশাক কারখানা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের একথা জানান।

মন্ত্রী বলেন, ‘হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদ আমাকে জানিয়েছেন, তার কারখানায় আগুন নিবারণের পর্যাপ্ত ব্যবস্থা ছিল। কিন্তু এরপরও কেন এ আগুন নিয়ন্ত্রণ করতে এতো সময় লেগেছে তা তদন্ত করে দেখা হবে।’

তিনি জানান, পাঁচ সদস্যের তদন্ত কমিটি আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

সাহারা খাতুন বলেন, ‘আগুন লাগার সময় শ্রমিকদের বেশিরভাগই দুপুরের খাবার খাচ্ছিল।’

তিনি আরও বলেন, ‘ফায়ার ব্রিগেড কিছুদিন আগে চারটি সুউচ্চ মই (স্কাইলিফট ল্যাডার) এনেছে। কিন্তু আমাদের এখানে যে ধরনের ভবন তৈরি করা হচ্ছে সেগুলোর জন্য এ ব্যবস্থা যথেষ্ট নয়। আজকের ঘটনাই এর প্রমাণ। এ জন্য ফায়ার ব্রিগেডকে আরও আধুনিকায়ন করা হবে।’

ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী ‘আগুন নিয়ন্ত্রণে এসেছে’ জানিয়ে বলেন, ‘এখন পর্যন্ত ২০টি লাশ উদ্ধার করা হয়েছে।’

এসময় স্থানীয় সংসদ সদস্য তৌহিদ জং মুরাদ, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ঢাকার জেলা প্রশাসকসহ মন্ত্রণারয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন।

উল্লেখ্য, এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক যুগ্মসচিবকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। এতে ফায়ার ব্রিগেড, পুলিশ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বিজিএমইএ’র প্রতিনিধি রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-14 09:48:10