bangla news

চট্টগ্রামে হুজি’র পাঁচ সদস্যের ১০ দিনের রিমান্ডের আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-১৪ ৯:০৯:২৯ এএম

চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া হরকাতুল জেহাদের (হুজি) পাঁচ সদস্যের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্টেট কেশব চন্দ্র রায়ের আদালতে হুজি সদস্যদের হাজির করে রিমান্ডের আবেদন জানানো হয়।

চট্টগ্রাম: চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া হরকাতুল জেহাদের (হুজি) পাঁচ সদস্যের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্টেট কেশব চন্দ্র রায়ের আদালতে হুজি সদস্যদের হাজির করে রিমান্ডের আবেদন জানানো হয়।

আদালত আগামী রোববার রিমান্ড শুনানির দিন নির্ধারণ করেন।

রিমান্ড আবেদনের সত্যতা স্বীকার করে জেলা আদালতের পুলিশ পরিদর্শক অনু মং বাংলানিউজকে বলেন, ‘বিচারক রিমান্ড আবেদনের উপর আজ শুনানি করেননি। রোববার এ আবেদনের উপর শুনানি হবে।’

এর আগে সোমবার ভোররাতে রাউজানের পাহাড়ি অঞ্চল গোদাড় পাড়ের রাবার বাগান এলাকা থেকে হুজির অস্ত্র প্রশিকসহ চার সদস্যকে এবং হাটহাজারী থেকে অপর এক সদস্যসহ মোট পাঁচজনকে আটক করে র‌্যাব। এদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, জিহাদি বই ও বিস্ফোরক বানানোর পদ্ধতির বই উদ্ধার করা হয়েছে।

আটক হুজি সদস্যরা হলেন, অস্ত্র প্রশিক আবুল ফারহা রুম্মান, প্রচার সম্পাদক মো.সালাহউদ্দিন হোসাইনী, বোমা বিশেষজ্ঞ আবদুল্লাহ আল আমিন, মামলা সংক্রান্ত উপদেষ্টা আবুল কালাম ও সদস্য মাহফুজুর রহমান।

আটকের পর তাদের বিরুদ্ধে রাউজান থানায় সন্ত্রাস দমন আইনে এবং বিস্ফোরক আইনে দুটি মামলা করা হয়।

এর মধ্যে সন্ত্রাস দমন আইনে তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ।

রাউজান থানার ওসি নিখিল চন্দ্র মন্ডল বাংলানিউজকে বলেন, ‘প্রথম দফায় রিমান্ড শেষ হলে বিস্ফোরক আইনেও রিমান্ড চাওয়া হবে।’

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-14 09:09:29