ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামের মাদারবাড়িতে দেড়শো বসতঘর ও ৯ টি দোকান পুড়ে ছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

চট্টগ্রামঃ চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদারবাড়ির একটি কলোনীতে আগুনে প্রায়  দেড়শো কাঁচা বসত ঘর ও ৯টি বিভিন্ন মালপত্রের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার রাত ২টায় এক নম্বর গলির সোলায়মান কলোনীতে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ওই সময় কলোনীর লোকজন ঘুমন্ত অবস্থায় থাকায় খুব দ্রুত আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে।
ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, নন্দনকানন, ও ডক ফায়ার স্টেশনের ১১টি গাড়ি ঘটনাস্থলে পৌছে দেড় ঘণ্টা চেষ্টার পর ভোর সাড়ে চারটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস সূত্র।    
 
স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম জানান, দুই তিনটি ঘর ছাড়া পুরো কলোনীর সব ঘর আগুনে ভস্মীভূত হয়েছে।   ক্ষতিগ্রস্তরা সবাই ভাড়াটিয়া।

আগুনে পুড়ে যাওয়া প্রতিষ্ঠানের মধ্যে একটি চায়ের দোকান , রিকশার গ্যারেজ , দুটি মেটাল ওয়ার্কশপ, ভিডিও দোকান, টেলিফোনের দোকান, ভাঙ্গারি দোকান, রংয়ের পাত্র তৈরির কারখানা , টেলিফোনের দোকান  রয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহীদুল ইসলাম টুলু বাংলানিউজকে জানান, ‘আগুনে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। সব হারিয়ে  আড়াই’শ পরিবার পুরোপুরি নিঃস্ব  হয়ে গেছে।
ব্যক্তিগতভাবে তিনি ক্ষতিগ্রস্তদের খাবারের ব্যবস্থা করছেন জানিয়ে বলেন, সিটি কর্পোরেশন তাবু টানিয়ে থাকার ব্যবস্থা করছ।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সিটিকর্পোরেশনের মেয়র এম মনজুর আলম কলোনী পরিদর্শন করে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি ।

বাংলাদেশ সময়: ১৭২৫ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।