ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুর পলিটেকনিকে দু’দল ছাত্রের সংঘর্ষে আহত ১০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

রংপুর : রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রোববার বিকেলে দু’দল ছাত্রের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছে।

আহতের মধ্যে ২ জনকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহত দু’জন হলেন- ইলেকট্রিক্যাল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মতিয়ার রহমান (১৯) ও মাহমুদুল হাসান (২০)।

কলেজ সূত্রে জানা গেছে, গত ৮ ডিসেম্বর কলেজের শাহজাহান কবীর ছাত্রাবাস মাঠে ইলেকট্রিক্যাল বিভাগ ও কম্পিউটার বিভাগের মধ্যে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। খেলার সময় ইলেকট্রিক্যাল বিভাগের খেলোয়াড়রা আম্পায়ারের কাছে ৪টি মোবাইল ফোন জমা দিয়ে মাঠে খেলতে নামেন। কিন্তু খেলা শেষে তারা আম্পায়ারের কাছে মোবাইল সেটগুলো ফেরত চায় আম্পায়ার তাদের ৩টি সেট ফেরত দেয়। এ নিয়ে উভয়ের পক্ষের মধ্যে হাতহাতির ঘটনা ঘটলে শিক্ষকদের হস্তক্ষেপে বিষয়টি সুরাহা হয়। রোববার বিকেলে ইলেকট্রিক্যাল বিভাগের ছাত্ররা মোবাইল ফোন ফেরত চেয়ে কম্পিউটার বিভাগের ছাত্রদের ওপর হামলা চালায়। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে উভয় পরে ১০ জন আহত হয়।

পরে পুলিশ ও শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সংঘর্ষের আশংকায় কলেজে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইলেকট্রিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান আবুল কালাম আজাদ জানান, ছাত্রদের মধ্যে খেলা নিয়ে যে উত্তেজনা দেখা দিয়েছিল তার সমাধান হয়েছে। বর্তমানে কলেজে পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময় : ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।