ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় সাবেক এমপি জাহাঙ্গীর কবিরের দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ১০, ২০১৩

গাইবান্দা: গাইবান্ধা-৪ আসনের সাবেক সংসদ সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ, আইনজীবী, শিক্ষাবিদ ও ক্রীড়াবিদ অ্যাডভোকেট শাহ জাহাঙ্গীর কবিরের দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার জেলা বার অ্যাসোসিয়েশন চত্বর, গোবিন্দগঞ্জ এবং গাইবান্ধা গোরস্থান জামে মসজিদে তিনদফা জানাযা অনুষ্ঠিত হয়।

পরে বাদ আছর গাইবান্ধা পৌর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

বাংলাদেশ গণপরিষদের প্রথম স্পিকার প্রয়াত অ্যাডভোকেট শাহ্ আব্দুল হামিদের ছোট ছেলে শাহ্ জাহাঙ্গীর কবির গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।

এছাড়া তিনি জেলা বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থার সদস্যসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এছাড়া ইতিহাসের অধ্যাপক হিসেবে তিনি গাইবান্ধা কলেজ, চট্টগ্রাম সরকারি কলেজ ও রংপুর কারমাইকেল কলেজে অধ্যাপনা করেছেন।

তিনি ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক এবং ফুটবল খেলোয়াড়। গাইবান্ধার অন্যতম ক্রীড়া সংগঠন সিওয়াইএসএ ক্লাবের খেলোয়াড় এবং সংগঠক হিসেবে ক্রীড়া ক্ষেত্রেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

শাহ্ জাহাঙ্গীর কবিরের মৃত্যুতে জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, মাহবুবা আরা বেগম গিনি, গাইবান্ধা পৌরসভার মেয়র শামছুল আলম, প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু ও মোস্তাক আহমেদ রঞ্জু, আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামছুল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি গোবিন্দলাল দাস, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা বারের সভাপতি ফারুক আহমেদ প্রিন্স, সাধারণ সম্পাদক আহসানুল করিম লাছুসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক ও তার আত্মার মাগফেরাত এবং শোকসংতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে।

শহরের ডেভিট কোং পাড়ার বাসিন্দা অ্যাডভোকেট শাহ্ জাহাঙ্গীর কবির গত রোববার রাত ৮টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১০, ২০১৩
সম্পাদনা: শফিকুল ইসলাম, শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।