bangla news

পৌর নির্বাচনে মহাজোটের কাছে ১৩০ মেয়র প্রার্থী চাইবে জাপা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-১১ ১১:৪৪:৩৮ এএম

আসন্ন পৌরসভা নির্বাচনে মহাজোটের তালিকায় ১৩০ মেয়র প্রার্থী চাইবে জোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (জাপা)। এর মধ্যে অন্তত ৫০ জাপা প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করতে চায় তারা।

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে মহাজোটের তালিকায় ১৩০ মেয়র প্রার্থী চাইবে জোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (জাপা)। এর মধ্যে অন্তত ৫০ জাপা প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করতে চায় তারা।

দলীয় সূত্রমতে, বিষয়টি এরই মধ্যে জানিয়ে দেওয়া হয়েছে মহাজোট নেতা আওয়ামী লীগকে। রোববার সকালে পাঠিয়ে দেওয়া হবে তালিকা। তার আগেই ১৩০ জনের তালিকা চূড়ান্ত করবে জাপা। এরপর আওয়ামী লীগের সঙ্গে আলোচনায় বসবে রোববার সকালে।

সূত্রমতে, দেশের বিভিন্ন পৌর এলাকায় আওয়ামী লীগের চেয়ে সুবিধাজনক অবস্থানে থাকা  ১৩৭ জাপা প্রার্থী শনিবার রাতের মধ্যে মনোনয়ন চেয়ে কেন্দ্রের কাছে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এ তালিকার কলেবর আরো বাড়তে পারে বলেই মনে করছে কেন্দ্র।

সূত্র আরো জানায়, দলের তৃণমূল থেকে দীর্ঘদিন ধরে এককভাবে নির্বাচনের যে দাবি উঠছে, সেই দাবির মুখেই জাপা এবার পৌর নির্বাচনে আসন চাওয়ার ক্ষেত্রে কঠিন অবস্থানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। স্থানীয় নির্বাচনে তৃণমূলের মত উপেক্ষা করে দলটির নীতি নির্ধারকরা মোটেই ক্ষোভের মুখে পড়তে চাইছেন না।

এ ব্যাপারে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার বাংলানিউজকে বলেন, ‘আমরা মহাজোটের কাছে ১২৫ থেকে ১৩০ আসন চাইবো। এর মধ্যে কমপক্ষে ৫০টি আসন আমরা ধরে রাখার চেষ্টা করব।’

‘কাক্সিত সংখ্যক আসন না পেলে এককভাবে নির্বাচন করবে না কিনা?’- এ প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বাংলানিউজকে বলেন, ‘এ ব্যাপারে এখনো আলাপ হয়নি। আমরা সব সময় চাই মাহজোটকে শক্তিশালী করতে। আশা করছি আওয়ামী লীগও বিষয়টি উপলব্ধি করবে।’

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-11 11:44:38