bangla news

বান্দরবান ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের রায় ৩ জানুয়ারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-১১ ৬:৫৩:৫৫ এএম

বান্দরবানের নাই্যংছড়ি উপজেলার ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের বিচারের রায় আগামী ৩ জানুয়ারি ঘোষণা করা হবে। শনিবার অভিযুক্ত ৩৫ আসামি ও মামলার বাদীর যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান: বান্দরবানের নাই্যংছড়ি উপজেলার ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের বিচারের রায় আগামী ৩ জানুয়ারি ঘোষণা করা হবে। শনিবার অভিযুক্ত ৩৫ আসামি ও মামলার বাদীর যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

যুক্তিতর্ক শেষে আদালত আগামী বছরের ৩ জানুয়ারি সকাল ১০ টা পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা বাইতুল ইজ্জত বিডিআর রাইফেলস স্কুল অ্যান্ড ট্রেনিং সেন্টারে বিশেষ আদালত-১৬ তে বিচারকার্য হয়। আদালতে বিডিআর বিদ্রোহের সঙ্গে জড়িত ৩৫ আসামি ও মামলার বাদী প উভয়ের মধ্যে যুক্তির্তক চলে। উভয় পরে যুক্তিতর্ক শেষে বিকাল চারটার দিকে আদালত মুলতবি করা হয়।
 
বিডিআর বিদ্রোহের বিশেষ আদালতে সভাপতিত্ব করেন কর্নেল মো. বশিরুল ইসলাম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল গৌতম কুমার রায়, সদস্য লে. কর্নেল মো. আব্দুর রউফ ও মেজর এম এ রকিব বিচার কাজে সহযোগিতা করেন।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন নাই্যংছড়ি ১৫ রাইফেল ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. শফিউল আজম।

বিডিআর বিদ্রোহের ঘটনায় গত ১৩ এপ্রিল ২০০৯ নাই্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইয়েদ হক বাদী হয়ে ৪০ জন বিদ্রোহী বিডিআর জওয়ানের বিরুদ্ধে বান্দরবান জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজধারি মামলা দায়ের করেন। পরদিন ২০০৯ সালের ১৪ এপ্রিল ১৫ রাইফেলস্ ব্যাটেলিয়নের ৪০ জন বিদ্রোহী জওয়ানকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-11 06:53:55