ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় অগ্নিকাণ্ডে দিনমজুরদের ১৫টি ঘর পুড়ে ছাই

তানভীর হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার কায়েমপুরে বৃহস্পতিবার রাতে অগ্নিকাণ্ডে ১৫টি ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এসব ঘরে স্থানীয় দিনমজুরেরা ভাড়ায় থাকতেন।

আগুন  নেভাতে গিয়ে আহত হয়েছেন অন্তত ৫ জন।

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ৩টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার ইয়াহিয়া শিকদার বাংলানিউজকে জানান, ফতুল্লার কায়েমপুর এলাকায় দানের বাড়ি খ্যাত হাজী সাইজুদ্দিনের মালিকানাধীন এসব ঘরে রাত সাড়ে ৮ টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দীর্ঘণ লোডশেডিং চলার পর এসময়ে বিদ্যুৎ আসার পর বেগম আক্তারের ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। আগুনের লেলিহান শিখা ২০ থেকে ৩০ ফুট উপরে উঠে যায়। আগুনে একে একে পুড়ে যায় দ্বীন ইসলাম, বাবুল, রাশিদা, তসির, শহীদ, ইকবাল, সোবহান, বেগম আক্তার, মাসুদ, আলামিনসহ মোট ১৫ জনের ১৫টি ঘর। আগুনে এসব ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে ঘর থেকে মালামাল বের করা সম্ভব হয়নি। আশেপাশের লোকজন আগুন  নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ৩টি ইউনিট ঘণ্টাখানেকের চেষ্টায় রাত সাড়ে ৯ টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন  নেভাতে গিয়ে পুড়ে যাওয়া ঘরে অন্তত ৫ জন বস্তিবাসী ও এলাকাবাসী আহত হয়েছেন। আহতরা হলেন - বাবুল, রাশিদা, তসির, শহীদ প্রমুখ। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ লাখ টাকার তি হয়েছে বলে তিগ্রস্তরা দাবি করেছেন।

হাজী সাইজুদ্দিনের ওই বস্তিতে প্রায় ৫০ টির মতো ঘর রয়েছে। এগুলোতে দিনমজুর ও শ্রমিক শ্রেণীর লোকজন বসবাস করেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।