bangla news

গাজীপুরে দু’টি পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ, কর্মবিরতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-০৯ ৭:২১:৫৬ এএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  রতনপুর  ও সফিপুর এলাকার দু’টি পোশাক কারখানায় বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  রতনপুর  ও সফিপুর এলাকার দু’টি পোশাক কারখানায় বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে।

কালিয়াকৈর থানার ওসি আমির হোসেন জানান, বৃহস্পতিবার সকালে কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকার করনী নিট কম্পোজিট লিমিটেড পোশাক কারখানায় নতুন বেতন স্কেলে সিনিয়র শ্রমিকদের বেতন জুনিয়র শ্রমিকদের অনুপাতে বাড়ছে না এমন অভিযোগ এনে শ্রমিকরা কর্মবিরতি শুরু করে। পরে শ্রমিকরা কারখানার ভেতরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করতে থাকে। এ সময় কারখানার কর্তৃপ শ্রমিকদের বোঝাতে চেষ্টা করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানা ভাংচুরের চেষ্টা করে।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করলেও শ্রমিকরা কর্মবিরতি অব্যাহত রেখে বাড়ি ফিরে যায়। অপরদিকে উপজেলার সফিপুর আনসার একাডেমির সামনে একই দাবিতে গোমতি টেক্সটাইল লিমিটেড নামের পোষাক কারখানার শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ ও কর্মবিরতি শুরু করলে কর্তৃপ তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা দুুপুর ২ টার দিকে কাজে যোগ দেয়। কারখানায় দু’টিতে শ্রমিক অসন্তোষ দেখা দিলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময় : ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-09 07:21:56