bangla news

ঢাবিতে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৫ ১১:৫৪:৩৫ পিএম

আইন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করাসহ যুদ্ধাপরাধীদের দ্রুত বিচারের দাবিতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

ঢাকা :আইন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করাসহ যুদ্ধাপরাধীদের দ্রুত বিচারের দাবিতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।


দুপুর ১টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে  পুরো ক্যাম্পাস ঘুরে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ করে সংগঠনটি।


সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মানবেন্দ্র দেব , সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ উজ্জ্বল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবু তোয়াব অপু, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ফখরুদ্দিন কবির আতিক, ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি সৈকত মল্লিক প্রমুখ।


মানবেন্দ্র দেব বলেন, আইন প্রণয়ন করে দেশে ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং ধর্মীয় উপাসনালয়গুলোকে রাজনীতি মুক্ত রাখতে হবে।


ফখরুদ্দিন কবির আতিক বলেন, দ্রুত যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর করে জাতিকে কলংকমুক্ত করতে হবে। যুদ্ধাপরাধীদের যে বিচার প্রক্রিয়া শুরু হয়েছে তা কোনভাবেই ব্যাহত হতে দেওয়া যাবে না।


এসময় লোক প্রশাসন বিভাগে সান্ধ্যকালীন কোর্স চালু করার সিদ্ধান্তের সমালোচনা করে আবু তোয়াব অপু বলেন, আগে বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের প্রতি যত্নবান হতে হবে। বিভাগের শিার্থীদের স্বার্থ ক্ষুণ্ন করে সান্ধ্যকালীন কোর্স চালু করা যাবে না।
এদিকে, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা সান্ধ্যকালীন কোর্স চালুর প্রতিবাদে বিভাগের সামনে বিােভ সমাবেশ করেছেন।

বাংলাদেশ সময়:১৭১০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-05 23:54:35