bangla news

সৈয়দ কায়সার গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৫-১৬ ২:৫১:৪৪ পিএম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানা বলে সৈয়দ মোহাম্মদ কায়সারকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানা বলে সৈয়দ মোহাম্মদ কায়সারকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মানবতাবিরোধী অপরাধের অভিযোগ বৃহস্পতিবার রাত ১২টার দিকে ভাটারার আমেরিকান সেন্টারের এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তিনি বর্তমানে অ্যাপোলো হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) পুলিশ প্রহরায় চিকিৎসাধীন আছেন। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৫ মে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চেয়ে আবেদন করে প্রসিকিউশন। এরপর তাকে যত দ্রুত সম্ভব গ্রেফতার করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয় ট্রাইব্যুনাল-২।

সৈয়দ মোহাম্মদ কায়সারের বাড়ি হবিগঞ্জের মাধবপুরে। তিনি জাতীয় পার্টির শাসনামলে কৃষি প্রতিমন্ত্রীর  দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সৈয়দ মোহাম্মদ কায়সারের বিরুদ্ধে তদন্ত কাজ চালাচ্ছে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ চলাকালে দুর্ধর্ষ রাজাকার বাহিনী গঠন করে হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়াসহ বৃহত্তর কুমিল্লা হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ ও রাহাজানিসহ নানা মানবতাবিরোধী অপরাধের অভিযোগ রয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, মে ১৭, ২০১৩
জেএ/ সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর, এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-05-16 14:51:44