ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় বিধবার জমি দখল করতে গিয়ে সন্ত্রাসীদের হামলা আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০

ঢাকা : আশুলিয়ার বাইদগাঁও এলাকায় বৃহস্পতিবার সকালে এক বিধবার জমি দখল করতে এসে চারজনকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এলাকাবাসীর ধাওয়া খেয়ে তারা পালিয়ে গেছে।



পুলিশ ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, সাভারের বিতর্কিত হোটেল ব্যবসায়ী সাইফুল ইসলাম নাকীব ও তার ভাড়া করা সন্ত্রাসীরা বুধবার সকাল নয়টার দিকে বাইদগাঁও এলাকার কদবানু নামের এক বিধবার ২৬ শতাংশ জমি দখল করতে যায়। এ সময় এলাকাবাসী বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। এতে ওই এলাকার বাকির (২৬), হারুন (২৫), সুমন (২৩), আলীনুর (২৬) সহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে।

সন্ত্রাসীদের হামলার ঘটনাটি পুরো এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী একত্রিত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে সন্ত্রাসীরা তাদের বহনকৃত গাড়ি রেখে পালিয়ে যায়। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে সাইফুল ইসলাম নাকীব জানান, জমিটি সবদুল আলী মৃত্যুর আগে তাদের কাছে বিক্রি করে দেন।

তবে স্থানীয় সামান উদ্দিন মুন্সি বলেন, ‘সবদুল আলী জীবিত থাকতে কোনদিনও জমিটির মালিকানা দাবি করেনি সাইফুলরা। ’
 
এ ব্যাপারে আশুলিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইলিয়াসুর রহমান সন্ত্রাসীদের হামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কদবানুর স্বামী পান ব্যবসায়ী সবদুল আলী মাস দুই আগে মারা যাওয়ার পর থেকে সাইফুল ও তার পরিবার জমিটি দখল করার পাঁয়তারা করে আসছে। এ ব্যাপারে সাইফুলসহ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৯৫৭ ঘণ্টা, ডেসেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।