ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবিতে ছাত্রলীগ নেতার হাতে ডিবেটিং সোসাইটির সভাপতি লাঞ্ছিত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)-এর ডিবেটিং সোসাইটির টাকা ভাগ বাটোয়ারা নিয়ে সোসাইটির সভাপতিকে মারধর করেছে ছাত্রলীগের এক নেতা।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে এ ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান কয়েকজন ছাত্রলীগ কর্মীকে সঙ্গে নিয়ে ক্যাফেটেরিয়ার সামনে এলে সেখানে ডিবেটিং সোসাইটির সভাপতি রুহুল আমিনের সাথে দেখা হয়। টাকা-পয়সার লেনদেন নিয়ে  কথা কাটাকাটির এক পর্যায়ে ওহিদ ক্ষুদ্ধ হয়ে রুহুল আমিনের জামার কলার ধরে  এলোপাথাড়ি কিল, ঘুষি মারতে থাকেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক রুবাইয়াত রাকিব-এর উপস্থিতিতে এ মারধরের ঘটনা ঘটলে তিনি কোনো হস্তক্ষেপ করেননি। এ সময় ছাত্রলীগের অন্যান্য কর্মীরা সেখানে জড়ো হতে থাকলে তারা দ্রুত স্থান ত্যাগ করেন।

জানা যায়, জবি-র ডিবেটিং সোসাইটি ছাত্রলীগের ওই নেতাদের মাধ্যমে পরিচালিত হয়। তাদের কথামতো কাজ না-করলে তারা সোসাইটির কমিটির ছেলেদের মারধর করে। তাদের কথামতো কাজ না করায় এর আগের সভাপতিকেও অপমান করে সংগঠন থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া যায়।

এ প্রসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সভাপতি রুহুল আমিন মারধরের বিষয়টি স্বীকার করে বলেন, ‘আমাকে কেন মারধর করা হয়েছে, তা আমি নিজেই জানি না। ’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির ফোন বন্ধ থাকায় সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি।  

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী আসাদুজ্জামান বলেন, ‘এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে ব্যবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়:  ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।