ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী উন্নয়নে প্রধান প্রতিবন্ধকতা নারী নির্যাতন -প্রতিমন্ত্রী

এম আব্দুল্লাহ আল মামুন খান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০

ময়মনসিংহ: দেশের জনগোষ্ঠীর অর্ধেক নারী হওয়ায় নারীর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তবে নারী উন্নয়নের পথে প্রধান অন্তরায় হচ্ছে নারী নির্যাতন।

কাজেই আমাদেরকে অবশ্যই নারী নির্যাতন বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্কয়ারে নারী নির্যাতন প্রতিরোধ প উপলে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন শারমীন চৌধুরী এসব কথা বলেন।
 
এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর আসনের সাংসদ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্য মতিউর রহমান, জেলা প্রশাসক লোকমান হোসেন মিয়া প্রমুখ।

পরে ময়মনসিংহ থেকে প্রতিমন্ত্রী সারাদেশের কর্মসূচি উদ্বোধন করেন। এসময় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্কয়ার থেকে গাঙ্গিনারপাড় পর্যন্ত মানববন্ধন কর্মসূচির ভেতর দিয়ে র‌্যালি পরিদর্শন শেষে স্থানীয় শিল্পকলা একাডেমীতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক সেমিনারে যোগদান করেন।  
প্রতিমন্ত্রী ড. শিরিন শারমীন চৌধুরী বলেন, ব্যাপক মানববন্ধন ও সভা সেমিনারের মাধ্যমে নারীদেরকে তাদের আইনগত অধিকার সম্পর্কে সচেতন করতে হবে। শুধু আইন করে নারী নির্যাতন বন্ধ করা যাবে না।
    
বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।