ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১লা ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের আহ্বান ডেপুটি স্পিকারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

ঢাকা: বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনকে প্রতি বৎসর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের সিদ্ধান্তকে সমর্থন জাননোর আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শওকত আলী ।

বুধবার মুক্তিযোদ্ধা দিবস উপলে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানস্থ শিখা চিরন্তনের পাদদেশে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

পাশাপাশি ধর্মের নামে যারা অধর্ম করছে তাদের কঠোর হস্তে দমন করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এসময় তিনি এ দিবসকে রাষ্টীয়ভাবেও পালন করা হবে এমন আশাবাদ ব্যক্ত করেন।

ডেপুটি স্পিকার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদেরকে এমন দেশ গড়তে হবে যেখানে থাকবে না কোন বৈষম্য ও সাম্প্রদায়িকতা।

যুদ্ধাপরাধীদের বিচারের বিষয় উলেখ করে ডেপুটি স্পীকার বলেন, কোন চিহ্নিত যুদ্ধাপরাধী যাতে কোনো উপায়ে বিচারের আওতার বাইরে থেকে না যায় মুক্তিযোদ্ধা দিবসে এ প্রত্যয় ব্যক্ত করে যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে হবে ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এমপি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি, খান টিপু সুলতান এমপি, মেজর(অবঃ) রেজাউল করিম রেজা প্রমুখ।

আলোচনা সভার আগে মুক্তিযোদ্ধা দিবসের র‌্যালি বের করা হয়। পাশাপাশি জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়াকার্স পার্টি কেন্দ্রীয় কমিটি, মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বিভিন্ন সংগঠনের প থেকে শিখা চিরন্তনের পাদদেশে পুস্পস্তবক অর্পন করা হয়।     

বাংলাদেশ সময়: ২২১০ঘণ্টা , ডিসেম্বর ০১ , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad