ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হরতালে রাজবাড়ীতে আটক বিএনপির ৯ জনের বিরুদ্ধে মামলা, ৩ জনের জামিন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

রাজবাড়ী : বিএনপির ডাকে মঙ্গলবার সারাদেশে হরতাল চলার সময় রাজবাড়ীতে পুলিশের হাতে আটক বিএনপির ১২ নেতা-কর্মীর মধ্যে ৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। ৩ জন জামিন পেয়েছেন।


 
বুধবার বিকেলে তাদের আদালতে পাঠানো হলে বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের পৃথক জামিনের আবেদন জানান। আদালত গোয়ালন্দ থেকে আটক হওয়া পৌর বিএনপি সেক্রেটারি আবুল কাশেম এবং যুবদল নেতা রমজান আলী ও ছাত্রদল নেতা শাহীনকে জামিন দিলেও অন্য ৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে কোর্ট চত্বরের বাইরে অপেমান বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের নেতা-কর্মীরা তাদের নিয়ে বিােভ মিছিলসহ দলীয় কার্যালয়ে পৌঁছে সেখানে আরেকটি প্রতিবাদ সভা করে। এতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. আসলাম মিয়া, আবুল হোসেন গাজী, অ্যাড. মাহবুবু, শহিদুল ইসলাম বাবলু, জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল আনাম বকুল প্রমুখ বক্তৃতা করেন।

উল্লেখ্য, মঙ্গলবার হরতাল চলাকালে রাজবাড়ী শহরের ২ নং রেলগেট এলাকা থেকে পুলিশ জেলা যুবদলের আহবায়ক শামসুল আলম বাবলু, রাজবাড়ী সরকারি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস ছাত্রদল নেতা মাসুদুল হক তসলিম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম রোমান, ছাত্রদল নেতা ইউসুফ মিয়া, হাসেম আলী, কায়সার আহমেদ, মিলন মিয়া, যুবদল নেতা লতিফ সরদার ও শ্রমিকদল নেতা মানিক সহ ৯ জনকে আটক করে। এছাড়া গোয়ালন্দ বাজার এলাকা থেকে পৌর বিএনপি সেক্রেটারি আবুল কাশেম ও যুবদল নেতা রমজান আলী ও শাহীনকে আটক করে।

রাজবাড়ী থানার ওসি সরাফত উল্লাহ জানান, শহরের রেলগেট এলাকা থেকে আটক ৯ জনের বিরুদ্ধে ট্রাক ভাংচুরের অভিযোগে দ্রুত বিচার আইনের ৪/৫ ধারায় মামলা (নং-২৪) দায়ের হয়েছে।


বাংলাদেশ সময় : ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।