ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার ভিসার অভিন্ন আবেদন কেন্দ্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

ঢাকা: যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার ভিসার জন্য বাংলাদেশে রোববার থেকে অভিন্ন আবেদন কেন্দ্র চালু হচ্ছে। ঢাকা ও সিলেটে এই অভিন্ন আবেদন কেন্দ্র থেকে দেশ দু’টির ভিসা আবেদন গ্রহণ করা হবে।



বুধবার ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এ ব্যবস্থা চালুর ফলে ঢাকার গুলশান এভিনিউয়ের জেডএন টাওয়ার এবং সিলেটের মেন্দিবাগস্থ শাহজালাল ব্রিজ লিংক রোডে গার্ডেনস টাওয়ারের যে কোন একটি কেন্দ্রে উভয় দেশের ভিসার আবেদন জমা দেওয়া যাবে।

সম্প্রতি যুক্তরাজ্যের বর্ডার এজেন্সি এবং অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন ও সিটিজেনশিপ ডিপার্টমেন্ট বিশ্বব্যাপী স্ব স্ব ভিসা কেন্দ্রগুলোতে উভয় দেশের আবেদনপত্র জমা নেওয়ার সিদ্ধান্ত নেয়। পাশাপাশি এই কেন্দ্রগুলোতে উভয় দেশের ভিসা আবেদনকারিদের বায়োমেট্রিকস তথ্য সংগ্রহ সুবিধাও রাখা হবে।

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিন্ন কেন্দ্রে ভিসা আবেদন গ্রহণ ও বায়োমেট্রিকস তথ্য সংগ্রহ করা হলেও এক দেশের আবেদনকারীর তথ্য অন্য দেশের কাছে প্রকাশ করা হবে না। পৃথকভাবে আবেদনপত্রগুলো সংরক্ষণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।