ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সড়ক অবরোধ মামলায় ব্যবসায়ীর ৩ বছরের জেল

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

রাজশাহী: রাজশাহীতে সড়ক অবরোধ ও বিক্ষোভের ঘটনায় দায়ের করা মামলায় বুধবার জয়নাল আবেদীন নামে এক ব্যবসায়ীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সেইসঙ্গে দু’হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দু’মাসের কারাদণ্ড দেন আদালত।



রাজশাহীর মুখ্য বিচারিক হাকিম শেখ রেজাউল করিম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত জয়নাল আবেদীন পুঠিয়া বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক। রায় ঘোষণাকালে তিনি আদালতের কাঠগড়ায় দাঁড়ানো ছিলেন।

 একই মামলায় অপর ২৫ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর রাজশাহীর পুঠিয়া বাজারে এক মাংস বিক্রেতাকে পুলিশ মারধোর করলে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা এর প্রতিবাদে রাজশাহী-ঢাকা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখেন। বিক্ষোভের এক পর্যায়ে তারা পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সাত্তারকে লাঞ্ছিত করেন।

পরে থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।  

ওই দিন সন্ধ্যায় পুলিশ বিষয়টি নিয়ে আলোচনার কথা বলে বণিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ ব্যবসায়ী নেতাকে থানায় ডেকে নিয়ে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন-সভাপতি হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, দপ্তর সম্পাদক সুজিত কুমার, সহ সভাপতি আফজাল হোসেন, যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রহমান, সদস্য নওশাদ আলী, বজলুর রহমান, আইনাল হক ও সঞ্জয় কুমার।

পরে মহাসড়ক অবরোধ করে জননিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জিএম মাহবুব চৌধুরী বাদী হয়ে ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে এ মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।