ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোজাহারের সংসদ সদস্য পদের বৈধতা জানতে চেয়েছেন হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

ঢাকা: জয়পুরহাট-১ আসনের বিএনপিদলীয় সংসদ সদস্য মোজাহার আলী প্রধান কোন ক্ষমতাবলে দায়িত্বপালন করছেন তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি শেখ. মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ রুল জারি করেন।



প্রধান নির্বাচন কমিশনার, স্পিকারসহ ছয় জনকে আগামী তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। জয়পুরহাটের কাওসারুজ্জামানের দায়ের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট এ রুল জারি  করেন। জনস্বার্থে তিনি রিট আবেদনটি দায়ের করেছিলেন।

রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ। শুনানিতে তিনি বলেন, আইন অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচন কমিশনে সম্পদের হিসাব জমা দিতে হয়। মোজাহার আলী প্রধান সম্পদের হিসাব দেওয়ার ক্ষেত্রে তথ্য গোপন করেছেন। পাঁচটি বাড়ি থাকলেও হিসেবে তিনি একটি বাড়ির কথা উল্লেখ করেছেন। মিথ্যা তথ্য দেওয়ায় তার এমপি পদ বাতিলযোগ্য। শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করেন।

বাংলাদেশ সময় ১৮১৫ঘণ্টা, ডিসেম্বর ০১. ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।