ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করুন: আইনপ্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করুন: আইনপ্রতিমন্ত্রী

ঢাকা: দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করার জন্য বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে ‘যুদ্ধাপরাধের বিচার, বিএনপি-জামায়াত জোটের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনাসভায় মূল আলোচক হিসেবে বক্তব্যের সময় তিনি এ আহ্বান জানান।



ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জনতার প্রত্যাশা এ আলোচনা সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, রেজ্জাকুল, রুমি ও মুফতি হান্নানের জবানবন্দীতে ২১ আগস্টের গ্রেনেড হামলা,  দশ ট্রাক অস্ত্র মামলাসহ মানি লন্ডারিং মামলায় তারেক রহমান ও আরাফাত রহমান কোকোসহ বিএনপির বড় বড় রুই কাতলার নাম আসছে। এসব মামলায় সাক্ষ্য দেওয়ার জন্য সাক্ষীরাও প্রস্তুত রয়েছেন।

খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, যদি সৎসাহস থাকে, বিদেশ থেকে ছেলেদের এনে মামলার মোকাবেলা করে আপনি যে নির্দোষ তা প্রমাণ করে আদালত থেকে বেরিয়ে আসুন।

আইন প্রতিমন্ত্রী বলেন, আমিনী মাঠে নেমেছে খালেদার ইন্ধনে। যুদ্ধাপরাধের বিচার শুরুর পর খালেদা জিয়া বলেছিলেন আমরা বিচার চাই তবে স্বচ্ছ হতে হবে। কিন্তু যখন সাকা চৌধুরীকে গ্রেপ্তার করা হলো তখন তিনি প্রকাশ্যে ঘোষণা দিলেন এ বিচার তিনি মানেন না। আসলে এ বিচার ঠেকাতেই তিনি আমিনীকে মাঠে নামিয়েছেন।

এক বছরের মধ্যেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের করা ১২ জনের তালিকার অধিকাংশের বিচার শেষ হবে দাবি করে তিনি বলেন, খুব দ্রুতই বিচারের কাজ শুরু হবে। বিচার শুরু হলে তা দ্রুতই শেষ হবে।

তবে আন্তর্জাতিক মান রক্ষায় আমাদের একটু সময় নিতে হচ্ছে।

জনতার প্রত্যাশার আহবায়ক এম এ করিমের সভাপতিত্বে আরও বক্তৃতা দেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, কৃষক লীগের সহ সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৪৮ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।