ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ ও জ্বালানি খাতের ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করতে কুমিল্লায় কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

ঢাকা : কর্মদক্ষতা বাড়ানো, ভবিষ্যত পরিকল্পনা ঠিক করতে আগামী ৩ ও ৪ ডিসেম্বর কুমিল্লার বার্ডে দু’দিনব্যাপী ‘সেক্টর লিডারস ওর্য়াকশপ’ অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের আয়োজন করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।



বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক কর্মশালা প্রসঙ্গে বলেন, ‘আমাদের মানবসম্পদ উন্নয়ন, কর্মপরিকল্পনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারন করতেই বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের আওতাভুক্ত বিভিন্ন সংস্থার প্রধানদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালা উদ্বোধনের দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী এনামুল হক। সভাপতিত্ব করবেন জ্বালানি সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর চেয়ারম্যান ‘বিদ্যুৎ উৎপাদনের অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা’ এবং পেট্রোবাংলার চেয়ারম্যান ‘গ্যাস উৎপাদনের অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা’ শীর্ষক দুটি প্রবন্ধ উপস্থাপন করবেন।

বিকেলে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর পক্ষ থেকে ‘বিদ্যুৎ সঞ্চালন অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা’ এবং গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর পক্ষ থেকে ‘গ্যাস সঞ্চালন অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা’ শীর্ষক দুটি প্রবন্ধ উপস্থাপন করা হবে। তরল জ্বালানির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে উপস্থাপনা করবে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) এবং তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) নিয়ে কর্ম পরিকল্পনা উপস্থাপনা করবে পেট্রোবাংলা এলএনজি সেল।

দ্বিতীয় দিন ৪ ডিসেম্বর পেট্রোবাংলা ও পিডিবি এই দুটি প্রতিষ্ঠান নিজ নিজ মানবসম্পদ উন্নয়ন নিয়ে তাদের পরিকল্পনা উপস্থাপন করবে। এছাড়া একইদিন বিদ্যুৎ ও গ্যাসের ট্যারিফ নিয়ে বিস্তারিত পরিকল্পনা উপস্থাপন করবে যথাক্রমে পিডিবি ও পেট্রোবাংলা।

বাংলাদেশ সময় : ১৮৩৩, ০১ ডিসেম্বর, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।