ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০১২ সালে শেষ হবে গুলিস্তান-যাত্রাবাড়ি ফ্লাইওভার নির্মাণ: নানক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
২০১২ সালে শেষ হবে গুলিস্তান-যাত্রাবাড়ি ফ্লাইওভার নির্মাণ: নানক

ঢাকা: ২০১২ সালের ডিসেম্বরের মধ্যে ‘মেয়র মোহম্মদ হানিফ ফ্লাইওভার’র (গুলিস্তান-যাত্রাবাড়ি ফ্লাইওভার)  নির্মাণকাজ শেষ হবে। আর আগামী জানুয়ারির মধ্যেই সমস্ত ইউটিলিটি লাইন স্থানান্তর করা হবে।

এজন্য প্রয়োজনীয় উপকরণ ও যন্ত্রপাতি আনা হচ্ছে। একথা জানিয়েছেন স্থানীয়সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে মেয়র মোহম্মদ হানিফ ফ্লাইওভার ইউটিলিটি লাইন স্থানান্তর সংক্রান্ত আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রকল্প প্রস্তাব অনুযায়ী এই ফ্লাইওভার নির্মাণ কাজ ২০১৩ সালের জুন মাসে শেষ হওয়ার কথা। তবে বৈঠকে ২০১২ সালের ডিসেম্বরের মধ্যেই কাজ সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে অত্যাধুনিক যন্ত্রপাতি ও অন্যান্য উপকরণ সংগ্রহ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, মহাখালী ফ্লাইওভার থেকে কোনো ট্রাফিক সিগনাল ছাড়া মতিঝিল যেতে ফার্মগেট, বাংলামোটর, শাহবাগসহ পাঁচটি পয়েন্টে আন্ডারপাস নির্মাণ করা হবে। এছাড়া মেয়র মোহম্মদ হানিফ ফ্লাইওভারের সঙ্গে আজিমপুর-গাবতলী রোড সংযুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৈঠকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহম্মদ আবদুল কুদ্দুস, ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলি, বিদ্যুৎ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।