ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীর বাউফলের মসজিদ থেকে জেএমবি সন্দেহে আটক ১৫

মুজাহিদ প্রিন্স, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলার একটি মসজিদ থেকে সোমবার গভীর রাতে জেএমবির সদস্য সন্দেহে ১৫ জনকে আটক করেছে বাউফল থানা পুলিশ।

মঙ্গলবার তাদের পটুয়াখালী আদালতে হাজির করা হয়েছে।



আটককৃতরা হলেন জাকারিয়া (৩০), আ. করিম (৩৭), রবিউল (২০), সেলিম (২৪), শাখাওয়াত (৩০), মুতালেব (২৮), আবু তাহের (৪৫), আ. শহীদ (৪০), শরিফ হোসেন (১৫), বিল্লাহ (২৭), ইব্রাহিম (২৫), মেহেদী হাসান (৩৫), শাজাহান পাটোয়ারী (৪৫), রুহুল আমিন (৩২) ও মিজান (২২)। এদের বাড়ি শেরপুর, ময়ময়নসিংহ, ঝিনাইদহ, বরিশাল ও ভোলা জেলায়। তারা নিজেদের অমুসলমানদের দাওয়াতি কাফেলা এবং কুলসুমবাগ পায়েহাটা দলের ৩২ নং জামাত বলে সাংবাদিকদের কাছে পরিচয় দিয়েছেন।

ওই দলের প্রধান মো. জাকারিয়া জানান, তাদের কাজ অমুসলমানদের মধ্যে হজরত মুহাম্মদ (স.) এর নীতি, আদর্শ ও সত্যকে প্রচার করা। অত্র অঞ্চলে তাদের এ সংগঠনের মূল পরিচালক ভোলার চরফ্যাশন কলেজের সাবেক অধ্যাপক মো. আবদুল মজিদ। চর ফ্যাশন থেকে এ কাফেলাটি গত ২৭ নভেম্বর ১৫ দিনের জন্য বাউফলে এসে গুসিঙ্গা জামে মসজিদে অবস্থান নেয়।

ওই দলের সদস্য শাজাহান পাটোয়ারী জানান, দাওয়াতি সময়ে তারা শুকনো খাবার, মুড়ি, ছাতু ও পানি ছাড়া অন্য কোনো খাবার খান না।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শীলমনি চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাউফল পুলিশের একটি দল গোশিংগা জামে মসজিদ থেকে সোমবার রাত সাড়ে ১২টার দিকে সন্দেহভাজন ১৫ জনকে আটক করেছে। পরে ৫৪ ধারায় তাদের গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জেএমবি বা অন্য কোন নিষিদ্ধ সংগঠনের সদস্য বলে ধারণা করছে পুলিশ।

বাংলাদেশ সময় : ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।