ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ায় তোপের মুখে স্বাস্থ্য উপদেষ্টা, পরে ক্ষমা প্রার্থনা ছাত্রলীগের

মাহবুব হোসেন সারমাত, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

গোপালগঞ্জ: গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় মঙ্গলবার দুপুরে উপজেলা ছাত্রলীগের তোপের মুখে পড়েন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

এ সময় ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করে স্বাস্থ্য উপদেষ্টার পদত্যাগও দাবি করে।

পরে অবশ্য স্বাস্থ্য উপদেষ্টার কাছে ক্ষমা চেয়ে বিরোধ মিটিয়ে ফেলে ছাত্রলীগ।

দুপুর ১২টার দিকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন স্বাস্থ্য উপদেষ্টা। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের জীর্ণদশার কারণ জানতে চান স্থানীয় ছাত্রলীগনেতারা। কিন্তু স্বাস্থ্য উপদেষ্টা কোনো সন্তোষজনক উত্তর দিতে ব্যর্থ হলে ছাত্রলীগ নেতাকর্মীরা তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বিক্ষোভ মিছিলও করেন তারা।

এ সময় স্বাস্থ্য উপদেষ্টার পদত্যাগ দাবী করে স্লোগান দেন মিছিলকারীরা।

মিছিলকালে উপজেলা আওয়ামী লীগের নেতা ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নিয়ে  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে  মত বিনিময় করছিলেন স্বাস্থ্য উপদেষ্টা।

মিছিল শেষে  উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক  মো. বাবুল হাজরা বাংলানিউজকে বলেন, ‘কয়েক মাস আগে স্বাস্থ্য উপদেষ্টা কোটালীপাড়ায় এসে স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলার সার্বিক উন্নয়নকল্পে যেসব প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন, তার একটিরও বাস্তবায়ন হয়নি। ’

উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম হাজরা মুন্নু বাংলানিউজকে বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্সরে মেশিন, অক্সিজেন, জেনারেটরসহ অপারেশন থিয়েটারের গুরুত্ত্বপূর্ণ চিকিৎসাসামগ্রী নেই। দীর্ঘদিন ধরে ডাক্তার নেই ডেন্টাল, চক্ষু ও গাইনি বিভাগে। এ কারণে রোগীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এসব সমস্যার কথা উপদেষ্টা  মহোদয়কে জানানো হলেও তিনি কোনো পদপে গ্রহণ করেননি।
 
এ ব্যাপারে  স্বাস্থ্য উপদেষ্টার সংগে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তিনি বলেন, ‘আমি ছাত্র জীবনে ছাত্রলীগ করেছি। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার সন্তানের মতো। ওরা আমাকে ভুল বুঝেছে। ’
 
পরে দুপুর সোয়া ১টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় সভায় মিলিত হন স্বাস্থ্য উপদেষ্টা। সেখানে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতারা তার কাছে ক্ষমা চান।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা ৩০ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।