ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণ হরতাল প্রত্যাখান করেছে বলে দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০
জনগণ হরতাল প্রত্যাখান করেছে বলে দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর

ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামছুল হক টুকু বলেছেন, বিএনপি শান্তিপূর্ণ হরতাল করার কথা বললেও তারা কথা রাখেনি। সোমবার রাত থেকে এ পর্যন্ত বেশ কিছু গাড়িতে তারা ভাংচুর এবং অগ্নিসংযোগ করেছে।

শান্তিপূর্ণ হরতালের নামে টোকাই ও দলীয় কর্মীদের দিয়ে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায় তারা।

বুধবার দুপুরে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

জনগণ হরতাল প্রত্যাখান করেছে দাবি করে তিনি বলেন, বিরোধীদল যাই বলুক জনগণ হরতাল প্রত্যাখান করেছে। হরতালে পর্যাপ্ত সংখ্যক যানবাহন চলাচল করছে। অফিস-আদালতের কার্যক্রমও স্বাভাবিক। কিছু কিছু দোকানপাট খোলেনি। ওগুলো এমনিতেও বন্ধ থাকে। ক্রেতারা এলে বাকি দোকান খুলবে।

তিনি বলেন, যারা গাড়ি ভাঙচুর করেছে, তাদের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিচার দ্রুততম সময়ে শেষ করা উচিত।  

রাস্তায় বের হলেই বিএনপি’র নেতাকর্মীদের আটক করা হচ্ছে দলটির এমন অভিযোগের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তারা তো দলীয় কার্যালয়ে অবস্থান করছেন। যাদের মধ্যে অপরাধ প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে, পুলিশ কেবল তাদেরই আটক করছে।
জনগণের জাল-মালের নিরাপত্তা দিতে আইন শৃংখলা বাহিনীকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, সংসদ খুব শিগগিরই শুরু হবে। হরতালের মতো রাজনীতি বাদ দিয়ে গণতান্ত্রিক কর্মসূচি দিয়ে সংসদে এসে জনগণের কথা বলুন। জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের কথা না বলে শুধু বেতন-ভাতা নিয়ে কথা বলা তামাশা ছাড়া আর কিছু নয়।

বিরোধীদলের উদ্দেশ্যে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার চান কিনা তা জনগণের সামনে এসে পরিষ্কার করতে হবে। পাশাপাশি হরতালের মতো গণতান্ত্রিক অধিকার কখন প্রয়োগ করতে হবে তা বিবেচনা করা উচিত।  


বাংলাদেশ সময়: ১৪৪৫ঘণ্টা, ৩০ নভেম্বর, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।