ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় যানবাহনে অগ্নিসংযোগ-ভাংচুর, আটক ৩

ছোটন সাহা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ভোলা: মঙ্গলবার হরতালের দিন সকাল থেকে দুপুর পর্যন্ত শহরে সব ধরনের যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ ছিল। দুপুর ১টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় পিকেটারদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং কয়েকটি  গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।



এসব ঘটনায় পুলিশ ৪ পিকেটারকে আটক করেছে।

প্রত্যদর্শীরা জানান, শহরের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকলেও পিকেটাররা উকিল পাড়া, ইলিশা বাস স্ট্যান্ড, তিন খাম্বা ও ব্যাংকের হাট এলাকায় বেশ কয়েটি যানবাহনে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

এছাড়াও র‌্যাবের টহল অব্যাহত রয়েছে।

সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটাররা অবস্থান নিয়ে যানকাহন চলাচলে বাধা দেয়। এ সময় বাধা না মানায় তিন খাম্বা এলাকায় ৩ টি রিক্সা ভংচুর করে তারা। এরপরেই যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে পুলিশের উপস্থিতিতে দু’একটি যানবাহন চলতে দেখো গেছে।

অপর দিকে সকাল ১১ টায় ইলিশা বাস ষ্ট্যান্ড এলাকায় একটি টেম্পু আগুন দিয়ে পুড়িয়ে দেয় হরতাল সমর্থকরা। এর কিছুন পরেই পিকেটাররা উকিল পাড়ায় একটি মালবাহী ট্রাকে হামলা চালিয়ে ভাংচুর চালায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক জাকির হোসেন রুবেলকে (৩০) আটক করে।

এছাড়াও শহরের বিভিন্ন অলি-গলিতে টায়ার জ্বালিয়ে যানবাহন চলাচলে বাধার সৃষ্টি করে পিকেটাররা। অন্যদিকে ব্যাংকেট হাট নামক এলাকায় ১টি বাস ভংচুরের খবর পাওয়া গেছে। এ সময় সদর রোড থেকে পুলিশ ২ জনকে আটক করে। তারা হলেন, শ্রমিক দল নেতা মাকসুদ (৩০) ও যুবদলের ইউসুফ (২৯)।

এদিকে, ভোলা-চরফ্যাশন মহাসড়কে সকাল থেকেই যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে বাসমালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিন জানিয়েছেন।

অপরদিকে জেলা বিএনপি’র সম্পাদক ফারুক মিয়া জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোলায় হরতাল চলছে।

তিনি অভিযোগ করেন, ‘পুলিশ বিনা কারণে দলীয় ৩ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে বলে তিনি জানিয়েছেন। ’

ভোলা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান জানান, বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ঘটলেও পরিস্থিতি এখন শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সক্রিয় রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর ১টা) শহরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।